বাঘায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেল পঞ্চম শ্রেণির ছাত্রী

প্রতীকী ছবি

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে বাল্য বিয়ে থেকে রক্ষা করা হয়েছে। বাঘা থানার পুলিশ মঙ্গলবার (৮ মার্চ) সন্ধ্যায় বাউসা কামারপাড়া গ্রামে গিয়ে এ বিয়ে বন্ধ করে দেন।

এলাকা সূত্রে জানা গেছে- বাঘা উপজেলার বাউসা কামারপাড়া গ্রামের মানিক হোসেনের পঞ্চম শ্রেণিতে পড়ুয়া কন্যা শ্রাবন্তি খাতুনের সাথে বাগাতিপাড়া সদর এলাকার মোহাম্মদ টিক্কা আলীর ছেলে জয় হোসেনের বিয়ে ঠিক করা হয়। সেই মোতাবেক মঙ্গলবার (৮ মার্চ) সন্ধ্যায় মিয়ের বাড়িতে বিয়ের আয়োজন চলছিল। তখন বরযাত্রীসহ করেন বাড়িতে উপস্থিত হন। এসময় বাঘা থানার পুলিশ খবর পেয়ে কনের বাড়িতে অভিযানে আসেন। এরমধ্যে পুলিশের উপস্থিত টের পেয়ে বর পালিয়ে যায়। তবে কনের বাবা এই বিয়ে দিবে না বলে পুলিশের কাছে মুচকেলা দিয়ে রক্ষা পেয়েছেন।

বাউসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাকে অবগত করলে পুলিশের সহায়তা নিয়ে বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, বাল্য বিয়ের বিষয়ে খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিব, এ সময় স্থানীয়দের অনুরোধে কনের পরিবারের কাছে থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, স্থানীরা আমাকে বাল্য বিয়ের বিষয়ে অবগত করেন। আমি বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে অবগত করি। চেয়ারম্যান পুলিশের সহায়তায় বিয়ে বন্ধ করে দিয়েছেন।

এএইচ/এস