শিবগঞ্জে পদ্মায় ভাঙনে ক্ষতিগ্রস্ত মাঝে চেক, শুকনো খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

২০২১-২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর পুনর্বাসন সহায়তার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা ও দুলর্ভপুরে পদ্মা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক, শুকনা খাবার ও কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার রাতে (৮ মার্চ) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে দক্ষিণ পাঁকা এলাকায় ৮১৯ পরিবারের মাঝে চেক, ২ শতাধিক পরিবারে শুকনা খাবার ও ৪ শতাধিক পরিবারের মাঝে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় নদী ভাঙন কবলিত মানুষের পাশে আছে। তাদের পুনর্বাসনে সরকার নানামূখী পরিকল্পনা ও পদক্ষেপ বাস্তবায়ন করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বির সভাতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান আবদুল মালেকসহ অন্যরা। অনুষ্ঠানে প্রত্যেক পরিবারকে সাড়ে ১০ হাজার টাকা করে মোট ৮৬ লাখ টাকার চেক ও চাল, ডাল, তেল, আটা, লবণ, চিড়া, মুড়ি এবং কম্বল দেয়া হয়।

এএইচ/এস