বাঘায় আরোও ৬ ভিক্ষুক পুনর্বাসন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাঘায় আরোও ৬ ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে। বুধবার (২৪ জুন) বেলা সাড়ে ১২টার দিকে তাদের বেত সামগ্রী, জুতার দোকান, ভ্রাম্যমান মাছের দোকানের সামগ্রী ও ছাগল দিয়ে পূনর্বাসন করা হয়। এ যাবত পর্যন্ত ১৪ জনকে পুনর্বাসন করা হলো।


এ সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, ডাক্তার রকোনুজ্জামান, একটি বাড়ি একটি খামার প্রকল্প কর্মকর্তা মনিরুল ইসলাম, আনছার ভিডিবি কর্মকর্তা মিলন কুমার দাস প্রমুখ ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে ভিক্ষুক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়নের লক্ষে ৫০ জন ভিক্ষককে নিয়ে দু’দিন ব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়। ওই কর্মশালায় যারা সাভাবিক জীবনে ফিরতে চান তাদের তালিকা করে পুনর্বাসন করা হয়েছে।

বাঘা উপজেলা চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলু জানান, বর্তমান সরকার দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। ভিক্ষাবৃত্তির বিরুদ্ধে অবস্থান নিয়ে দেশ থেকে ভিক্ষাবৃত্তি উচ্ছেদ ও ভিক্ষুকদের তালিকা করা হয়েছে। এই তালিকা অনুযায়ী পর্যায়ক্রমে অর্থ সহায়তা দিয়ে পুনর্বাসন কার্যক্রম শুরু করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ জুন ৮ জন ভিক্ষুককে ছাগল, শেলাই মেশিন, কাপড়, মুদি দোকান এবং প্রতিবন্ধীকে ভ্যানগাড়ি দিয়ে পূনর্বাসন করা হয়েছে। উপজেলায় ১৪ জনকে পূনর্বাসন করা হলো।