বাঘায় আখ মাড়াই ৩টি কল জব্দ, জরিমানা

বাঘা প্রতিনিধি  :
রাজশাহীর বাঘায় আখ মাড়াই তিনটি কল জব্দ করা হয়েছে। এক কল মালিকের তিন হাজার টাকা জরিমানা হয়েছে। নাটোরের গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস, রাজশাহী সুগার মিলস লিমিটেড বাঘা উপজেলা নির্বাহী মেজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে সাথে নিয়ে বিশেষ অভিযান চালিয়ে কল জব্দ করে জরিমানা করা হয়।
জানা যায়, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাউসা ইউনিয়নের দিঘা পুকুরপাড়া গ্রামের আবদুর রহমানের ছেলে আবদুর রাজ্জাক, টলটলি পাড়া গ্রামের মৃত পলান উদ্দিনের ছেলে কালাম উদ্দিন, হরিপুর হিন্দুপাড়া গ্রামের মন্টু কুমার ভৌমিক সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে আখ মাড়াই করছিল। গোপন তথ্যের ভিত্তিতে নাটোরের গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলসের জেনারেল ম্যানেজার, রাজশাহী সুগার মিলসের ডেপুটি জেনারেল ম্যানেজার বাঘা উপজেলা নির্বাহী মেজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে সাথে নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করেন।
এ সময় তিনটি কল জব্দ করা হয়। দিঘা পুকুর পাড়া গ্রামের মৃত আবুল হাসেমের ছেলে আবদুল হাইকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ১০ মন আখের রস জনম্মুখে ধ্বংশ ও একটি চুলা ভেঙ্গে দেওয়া হয়েছে।
বাঘা উপজেলা সহকারী নির্বাহী মেজিস্ট্রেট জুয়েল আহমেদ বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে আখ মাড়াই করাই বিশেষ অভিযান পরিচালনা করা হয়।