বাগমারায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত রবি মৌসুমের ফসল গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ এবং পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ ও তিল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুর রহমান। উপ-সহকারী কৃষি অফিসার আজাদ আলীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল প্রমুখ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাগমারা থানার ওসি তদন্ত মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ প্রচার সম্পাদক নুরুল ইসলাম, সদস্য উপাধ্যক্ষ আব্দুল বারীক, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিসহ এলাকার কৃষকবৃন্দ।

এবার রবি মৌসুমে এলাকার কৃষকের মাঝে বিভিন্ন বীজের পাশাপাশি ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি বিতরণ করা হয়। এছাড়া মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ৫ হাজার ৮০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে এই প্রণোদনা বিতরণ করা হবে বলে জানান উপজেলা কৃষি অফিসার।

 

স/শা