বাগমারায় অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান ভস্মিভূত, ১২ লক্ষাধিক টাকার ক্ষতি

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারার কালিগঞ্জ বাজারে পল্লী বিদ্যুতের শট সার্কিটের অগ্নিকাণ্ডে ৬ টি দোকান ভস্মিভূত হয়েছে। ফায়ার সার্ভিস ঘটনারস্থলে পৌঁছে দেড় ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

ওই অগ্নিকাণ্ডে ৬ টি দোকানের প্রায় ১২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকানীরা জানিয়েছেন।

জানা গেছে, আজ বুধবার উপজেলার ঝিকরা ইউনিয়নের কালিগঞ্জ বাজারে বেলা ১১টার দিকে স্থানীয় মুদির দোকানী নাজমুল হকের দোকানে বিদ্যুতের শট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে যায়। এসময় দুই ঘন্টা ব্যাপি আগুনের লেলিহান ছড়িয়ে পড়ে। এ সময় আশে পাশের লোকজন ছুটে এসে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। ততক্ষণে অগ্নিকাণ্ডে মুদিরদোকানসহ ৩ দোকান পুড়ে ছায় হয়ে যায়। সেখান থেকে আগুন পশ্ববর্তী মইনুল ইসলামের টেলিভিশনের দোকান, মংগলা নামে এক মিষ্টির দোকানী ও সুইটের দোকানসহ ৬টি দোকানে আগুন ছড়িয়ে পড়ে।

মুদির দোকানী নাজমুল হক জানান, হঠাৎ করে আগুন লেগে পুরা ঘর অন্ধকার হয়ে পড়ে। দোকান থেকে তিনি কিছুই বের করতে পারেননি। এতে দোকানের প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি সাধন হয় হয়েছে। একই অগ্নিকান্ডে মইনুল ইসলামের টেলিভিশনের দোকানে ৩ লক্ষাধিক ও সুইটসহ অন্যান্যদের ৪ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে দোকানীরা দাবি করেন ।

এব্যাপারে বাগমারার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের টিম লিডার জানান, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। স্থানীয়দের সংবাদের ভিত্তিতে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তবে তাদের যাবার আগে ৩টি দোকান পুড়ে গেছে। পরে বাকি দোকানগুলো তারা গিয়ে আগুন নিয়ন্ত্রনে এনে তা রক্ষা করেছেন বলে জানান তিনি।

স/অ