মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০১৭ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশি কোচের ভোট পাননি রোনালদো-মেসি

Paris
অক্টোবর ২৪, ২০১৭ ২:২৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে বিপুল ভোটে হারিয়ে পঞ্চমবারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলার হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফিফা নিয়ন্ত্রিত সদস্য দেশগুলোর তিনজন সদস্য এই ভোট দিয়ে থাকেন। যাদের মধ্যে রয়েছেন জাতীয় দলের অধিনায়ক, কোচ ও নির্বাচিত সাংবাদিক।

ফিফা ভোটের সেই তালিকা প্রকাশিত করেছে। যেখানে দেখা যায় কোন দেশের অধিনায়ক বা কোচ কাকে সেরা বানিয়েছেন। ফিফার সদস্য হওয়ায় বাংলাদেশের প্রতিনিধি করা অধিনায়ক ও কোচ এই ভোটিং প্রক্রিয়ায় অংশ নেন। তবে অবাক করার বিষয় হলো লাল-সবুজের অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ড তিনজন সেরা ফুটবলারের মধ্যে রাখেননি রোনালদো কিংবা মেসিকে। তার তালিকায় ছিলেন না নেইমারও। তিনি সেরা ফুটবলার হিসেবে লুইস সুয়ারেজকে ভোট দিয়েছেন।

২৪ জনের সংক্ষিপ্ত ফুটবলারদের তালিকা থেকে নিজের পছন্দের তিনজনকে বেছে নিতে হয়। এক, দুই, তিন এভাবে সেরার ক্রম নির্ধারণ করেন ভোটাররা। যেখানে প্রতিজন তালিকায় থাকা সর্বোচ্চ তিন ফুটবলারদের ভোট দিতে পারেন। প্রথম পছন্দের ফুটবলারের জন্য পাঁচ পয়েন্ট, দ্বিতীয় জনের জন্য তিন পয়েন্ট ও তৃতীয় জনের জন্য এক পয়েন্ট।

বাংলাদেশি কোচ ওর্ড তার তালিকায় দ্বিতীয় ও তৃতীয় সেরা হিসেবে রেখেছেন যথাক্রমে অ্যাতলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার অ্যান্তোনিও গ্রিজম্যান ও জুভেন্টাসের গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে। গত মৌসুমে লিওনেল মেসির বার্সেলোনা সতীর্থ সুয়ারেজ ক্লাবের হয়ে ৫১ ম্যাচে ৩৭ গোল আর ২০টি গোলে অ্যাসিস্ট করেছেন। তাই ওর্ডের পছন্দ উরুগুয়াইন স্ট্রাইকারকেই।

মজার ব্যাপার ওর্ড সেরা কোচ হওয়া রিয়াল মাদ্রিদের জিনেদিন জিদানকেও ভোট দেননি। তিনি সেরা হিসেবে চেলসির আন্তোনিও কন্তেকে ঠিক মনে করেন। দ্বিতীয় ও তৃতীয় সেরা যথাক্রমে অ্যাটলেটিকো মাদ্রিদের দিয়েগো সিমিওন ও টটেনহ্যামের মরিসিও পচেত্তিনো।

এদিকে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলাম সেরা হিসেবে যথাক্রমে রোনালদো ও মেসিকে ভোট দিয়েছেন। তার চোখে তৃতীয় ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক বুফন।

 

সূত্র: বাংলানিউজ

 

সর্বশেষ - খেলা