বহু গুম প্রত্যক্ষভাবে বেনজীরের নির্দেশে হয়েছে: রিজভী 

সিল্কসিটি নিউজ ডেস্ক :

রোববার (৩১ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী সামাজিক সংস্থার (জাসাস) উদ্যোগে দুস্থদের মধ্যে ঈদসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাবেক আইজিপি বেনজীর আহমেদের দায়িত্বকালে তার কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, এই ব্যক্তির তাণ্ডবে ও আক্রমণে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে কত নেতা-কর্মী যে রক্তাক্ত হয়েছেন, কত নেতা-কর্মী যে পঙ্গুত্ববরণ করেছেন, সমাধিস্থ হয়েছেন, তাদের কবর দেওয়া হয়েছে, অপেক্ষাকৃত তরুণ নেতা-কর্মী, ছাত্রনেতা জনিকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে, এই রকম বহু নেতা-কর্মীকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে, এইরকম বহু গুম প্রত্যক্ষভাবে যার নির্দেশে হয়েছে তিনি হলেন এই বেনজীর।  এমন কর্মকাণ্ডে শেখ হাসিনা অনেক সন্তুষ্ট হয়েছিলেন বেনজীরের ওপর, পরে তিনি শেখ হাসিনার প্রিয়পাত্র হয়ে উঠেছিলেন।

রিজভী বলেন, ওরা আওয়ামী লীগ যে সত্যিকার অর্থেই মানুষের টাকা লুটপাট করেছে পদ্মা সেতু, ফ্লাইওভার, মেট্রোরেল এগুলোর নামে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং আওয়ামী লীগের যারা সমর্থনকারী, তারা বিরোধীদলের ওপর তরবারি বসিয়ে শেখ হাসিনাকে প্রটেকশন দিয়েছেন তাদের যে লুটপাটের স্বর্গরাজ্য সেটি কিন্তু বেরিয়ে পড়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বেনজীর সাহেব পুলিশের আইজিপি ও ঢাকার পুলিশ কমিশনার ছিলেন, আপনাদের নিশ্চয়ই মনে আছে। বিরোধীদলের আন্দোলন শুরু হলেই বলতেন পুলিশকে উদ্দেশ্য করে র‌্যাবকে উদ্দেশ্য করে, আপনার বন্দুকে গুলি দেওয়া হয়েছে কি পকেটে রাখার জন্য? অর্থাৎ প্রকাশ্যে পুলিশ সদস্যদের র‌্যাবের সদস্যদের বিএনপির নেতা-কর্মীদের বিরোধীদলের নেতা-কর্মীদের গণতন্ত্রকামী মানুষদের হত্যার জন্য নির্দেশ দিতেন বেনজীর সাহেব।

এ সময়ে বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাসাসের সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।