বর্তমান সরকার দেশে শিক্ষার অনুকুল পরিবেশ সৃষ্টি করেছে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকারের গৃহীত পরিকল্পনায় দেশে শিক্ষার অনেক অনুকুল পরিবেশ সৃষ্টি করা হয়েছে। শিক্ষার্থীদের বিনামূল্যে বইসহ উপবৃত্তি দেয়া হচ্ছে। নতুন নতুন কলেজ-বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হচ্ছে। এখন কেবলমাত্র শিক্ষার্থীদের সঠিক শিক্ষা গ্রহনের মাধ্যমে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে আগামী দিনের সৎ ও যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে অভিভাবক এবং শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হবে।

সোমবার বেলা ১১টায় নওগাঁয় ১৬ বিজিবি’র তত্বাবধানে পরিচালিত সীমান্ত পাবিলক স্কুলের চলতি ২০১৯ শিক্ষাবর্ষে এসএসসি, জেএসসি ও পিইসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

১৬ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল তুহিন মোঃ মাসুদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি রাজশাহী’র সেক্টর কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম।

খাদ্যমন্ত্রী অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, বর্তমান প্রেক্ষাপটে সমাজে নানা অনিয়ম পরিলক্ষিত হচ্ছে। এই পরিস্থিতিতে সঠিকভাবে গড়ে তুলতে সন্তানদের প্রতি বিশেষ দৃষ্টি প্রদান করতে হবে। তিনি শিক্ষার্থীদের নিজ সন্তানের মত বিবেচনা করে শিক্ষা বিতরণের জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে এসএসসি ৪০ জন, জেএসসি ৫৪ জন এবং পিইসি পরীক্ষায় ৪০ জনসহ মোট ১৬৯ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

স/শা