বৃহস্পতিবার , ১৬ জানুয়ারি ২০২০ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বন্ধুসভার কমিটি গঠন: সভাপতি মাহাবুব, সম্পাদক রাব্বি

Paris
জানুয়ারি ১৬, ২০২০ ৮:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

প্রথম আলোর পাঠক ফোরাম “বন্ধুসভা” বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার ২০২০ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবার ২৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটিতে এস এম মাহাবুব হাসান কে সভাপতি,  রাব্বি উল জিলানীকে  সাধারণ সম্পাদক এবং মনিরুজ্জামান সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন, বিশ্ববিদ্যালয়ের ফার্মাসী বিভাগের সহকারী অধ্যাপক ড. সুলতানা রাজিয়া,ইংরেজি বিভাগের প্রভাষক নিখাত জান্নাত বিনতে জিন্নাহ,ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মৌসুমি সুলতানা,সিএসই বিভাগের প্রভাষক নাকিব আমান তুর্য  এবং আইন ও মানবাধিকার বিভাগের প্রভাষক আব্দুর রহমান।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি আবু হানিফ ও বাশারাতুন নুরী সংগা , যুগ্ন সাধারণ সম্পাদক আহমেদ আমান রিমন ও মোস্তারিন সুলতানা, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান, উপ-সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল নোমান, অর্থ সম্পাদক ফাতেমা ফারহানা , যোগাযোগ সম্পাদক প্রিয়াংকা রায় বর্মন, দপ্তর সম্পাদক ওমর সুলতান, সাহিত্য সম্পাদক রিফাত হাসান সিমান্ত, প্রচার সম্পাদক জয়নুল আবেদীন, অনুষ্ঠান সম্পাদক জুবাইর হোসেন, পাঠচক্র সম্পাদক শাশ্বতী ভট্টাচার্য্য, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুমাইয়া হক , ক্রীড়া সম্পাদক শোভন শাহরিয়ার, নারী বিষয়ক সম্পাদক সবিহা আক্তার, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ফারিয়া ফারজানা খান, সমাজকল্যাণ সম্পাদক রেজওয়ানউল বিশ্বাস ,তথ্য ও প্রযুক্তি সম্পাদক নাসিফ কবির জুবিয়ান, মানবসম্পদ বিষয়ক সম্পাদক মোঃ মিনহাজুর হোসেন, পরিবেশ সম্পাদক জাহিদ হাসান, বিস্ময় পাঠাগার সম্পাদক মৌটুসী পারভিন এবং প্রশিক্ষণ সম্পাদক মারুফ খান।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সভাপতি এস এম মাহবুব হাসান বলেন, বন্ধুসভার সকল কার্যক্রম সমাজের বিভিন্ন সুবিধাবঞ্চিত, অবহেলিত মানুষদের নিয়ে কাজ করেছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। নতুন ও পুরোনো কমিটির সকলে মিলে আগামীতে আরও অনেক কার্যক্রম করার পরিকল্পনা নেয়া হবে। বিভিন্ন সৃজনশীল কাজের মাধ্যমে এই সংগঠনটিকে আরও বেগবান করার ইচ্ছা আমাদের আছে।  সেজন্য নতুন কমিটির সকলকে সুশৃঙ্খলভাবে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্‌বান জানাই।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বন্ধুসভার নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বন্ধুসভার প্রতিষ্ঠাতা  সভাপতি অমীয় খান বলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বন্ধুসভা মেধা, শ্রম, শিক্ষা ও রুচি দিয়ে দেশ ও মানুষের কল্যাণে নিজেদের নিয়োজিত রেখেছেন। তাদের রুচি, মেধা ও মূল্যবোধের ওপরই নির্ভর করছে দেশের ভবিষ্যৎ কতটা উজ্জলতর হতে পারে। আমি মনে করি নতুন কমিটি সাহিত্য, শিল্প, সংস্কৃতি, খেলাধুলা ও জ্ঞান-বিজ্ঞানের চর্চা এবং বিভিন্ন জনকল্যাণমূলক কাজে অংশ নিয়ে তারা উদ্বুদ্ধ হতে পারেন দেশপ্রেম ও মানবকল্যাণে এবং নিজেদের গড়ে তুলতে পারেন ভাল মানুষ ও আদর্শ নাগরিক হিসেবে ।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে সিল্কসিটি নিউজকে বলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে কোন রাজনৈতিক সংগঠন নাই তবে আছে সামাজিক সংগঠন। এসব সংগঠনে ছেলে মেয়েরা বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে থাকে। তাদের মধ্যে যেন নেতিবাচক প্রভাব  না পড়ে সেটার ভাল দিকটি বিবেচনা করেই  আমরা এ সংগঠনগুলোকে পর্যাপ্ত সহায়তা করি। আশা করি বন্ধুসভার নতুন যারা পদে আসছেন তারাও ইতিবাচক কার্যক্রমের মাধ্যমে সকলের মধ্যে নেতৃত্বের বিকাশ ঘটাবে।

এছাড়া নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন মেয়াদের সাবেক সভাপতি আবদুল্লাহ  কামাল, ইসরাত জাহান রিয়া, মেহেদী হাসান রনি, জাফির আহমেদ ও সাবেক সাধারন সম্পাদক ফাতেহা আলম স্বর্ণ এবং সাবিরা রহমান লিমু প্রমুখ।

 

সর্বশেষ - শিক্ষা