রবিবার , ১৭ ফেব্রুয়ারি ২০১৯ | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বজ্রপাতে দুই শিশুসহ ৪ জনের মৃত্যু

Paris
ফেব্রুয়ারি ১৭, ২০১৯ ৬:১৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের উত্তরাঞ্চলসহ কয়েকটি এলাকায় শনিবার রাত থেকে বৃষ্টি ঝরছিল। রাজশাহী, নাটোর, ঢাকাসহ বেশ কয়েকটি জেলায় বজ্রসহ বৃষ্টি হয় রবিবার ভোরে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত নোয়াখালীর সোনাইমুড়ীতে, মৌলভীবাজারের কমলগঞ্জে এবং নারায়ণগঞ্জের আড়াইহাজারে বজ্রপাতে দুই শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে।

নোয়াখালী: গতকাল সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার জয়াগ ইউনিয়নের ভাওরকোট গ্রামে চাচা নোমান হোসেন (৪৫) ও সাইফুল ইসলাম ওরফে রাব্বি (১২) শ্যালো পাম্প দিয়ে খেতে সেচ দিচ্ছিল। হঠাৎ ঝড়-বৃষ্টি শুরু হলে তারা দ্রুত সেচ পাইপ সরিয়ে আনতে যান। এ সময় বিকট শব্দে বজ্রপাত হয়। ঘটনাস্থলেই চাচা-ভাতিজার মৃত্যু হয়।

মৌলভীবাজার: মেঘলা দিনে বেলা তিনটার দিকে রিফাত মিয়াসহ চার শিশু-কিশোর কমলগঞ্জ মাঠে ক্রিকেট খেলছিল। এ সময় আচমকা খেলার মাঠেই রিফাত মারা যায়। সঙ্গে থাকা তিন শিশু-কিশোর উত্তর রাসটিলা গ্রামের ইব্রাহিম মিয়ার ছেলে কাওছার মিয়া (১৭), জালাল মিয়ার ছেলে সবুজ মিয়া (১০) ও আনোয়ার মিয়ার ছেলে ওয়াকিল মিয়া (১২) আহত হয়েছে। হতাহতদের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রিফাত মিয়াকে মৃত ঘোষণা করে। রিফাত কমলগঞ্জ সদর ইউনিয়নের উত্তর রাসটিলা গ্রামের দিন মজুর জসিম উদ্দীনের ছেলে। সে বালিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল।

নারায়ণগঞ্জ: সকাল থেকে ভারী বৃষ্টি হচ্ছিল। এরই মধ্যে আটটার দিকে ঢাকায় ইজতেমা থেকে বাসায় আসে মুক্তার হোসেন। পরে বাড়ির পাশে মেঘনা নদীতে গোসল করতে গেলে বজ্রপাতে আহত হন তিনি। পরিবারের সদস্যরা তাঁকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। মুক্তার পেশায় কৃষিজীবী ছিলেন।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে জানানো হয়, ফেব্রুয়ারি মাসের দ্বিতীয়ার্ধে দেশের উত্তর ও উত্তর পশ্চিমাঞ্চলে শিলা ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলেও দিন ও রাতের বেলা তাপমাত্রা বাড়তে পারে। সূত্র: প্রথম আলো

সর্বশেষ - জাতীয়