বগুড়ার ধুনটে প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে যুবলীগের হামলা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বগুড়ার ধুনটে দলিল লেখক সমিতির কমিটি গঠনকে কেন্দ্র করে যুবলীগের দুই গ্রুপের মধ্যে বিরোধ তুঙ্গে উঠেছে।

শনিবার বিকালে প্রেসক্লাবে একপক্ষের সংবাদ সম্মেলন চলাকালীন অপরপক্ষ ঢুকে ভণ্ডুল করে দিয়েছে। তারা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক ফজলুল হক ও দৈনিক সমকালের ধুনট প্রতিনিধি গিয়াস উদ্দিন টিক্কাকে মারধর করেছে। এ ঘটনায় উত্তেজনা দেখা দিয়েছে।

জানা গেছে, গত ১৬ আগস্ট ধুনট উপজেলা দলিল লেখক সমিতির এক জরুরি সভায় সর্বসম্মতিক্রমে যুবলীগ নেতা কাউন্সিলর বাবুল আকতার বাবু সভাপতি ও যুবলীগ নেতা ফজলুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এ কমিটি গঠন নিয়ে উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সাইদুল ইসলামের সঙ্গে নবনির্বাচিত সভাপতি বাবুল আকতার বাবু ও সাধারণ সম্পাদক ফজলুল হকের সঙ্গে বিরোধের সৃষ্টি হয়।

শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে দলিল লেখক সমিতির নবগঠিত কমিটির নেতারা সংবাদ সম্মেলন করতে ধুনট মডেল প্রেসক্লাবে আসেন। এ সময় যুবলীগ নেতা সাইদুল ইসলাম ও তার কর্মী মিঠু মল্লিকসহ ৪-৫ জন লাঠিসোঁটা ও রড নিয়ে প্রেসক্লাবে ঢোকেন।

তারা ফজলুল হক ও তার সঙ্গী স্বেচ্ছাসেবক লীগ নেতা শহিদুল মণ্ডলকে মারধর করতে থাকেন। খবর পেয়ে ধুনট থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পুলিশের সামনেই সাইদুল ইসলাম, মিঠু মল্লিক ও অন্যরা সাংবাদিক গিয়াস উদ্দিন টিক্কাকে মারধর করে।

সাংবাদিক গিয়াস উদ্দিন টিক্কা জানান, এলাকার প্রভাবশালী একজন জনপ্রতিনিধির ইন্ধনে সন্ত্রাসীরা প্রেসক্লাবে হামলা চালিয়ে তাকে মারধর করেছে। ধুনট মডেল প্রেসক্লাবের সভাপতি ইমরান হোসেন ইমন জানান, গিয়াস উদ্দিন টিক্কা ও তিনি প্রেসক্লাবে পেশাগত দায়িত্বপালন করছিলেন। এ সময় সাইদুল ইসলাম, মিঠু মল্লিক ও তাদের লোকজন বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে প্রেসক্লাবে ঢোকেন। তারা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক ফজলুল হক ও শহিদুল মণ্ডলকে মারধর করতে থাকেন।

পরে পুলিশের সামনেই সাংবাদিক গিয়াস উদ্দিন টিক্কাকে মারধর করেন। এ ঘটনায় সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা এ হামলায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। হামলাকারী যুবলীগ নেতা সাইদুল ইসলাম ও মিঠু মল্লিকের ফোন বন্ধ থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে প্রেসক্লাবে ঢুকে হামলার ঘটনায় ধুনট উপজেলায় কর্মরত সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

ধুনট থানার এসআই শফিকুল ইসলাম ও এসআই সুলতান মাহমুদ জানান, ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত করা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।