ফিনল্যান্ডে বিজনেস ইভেন্ট অনুষ্ঠিত

ফিনল্যান্ড প্রতিনিধি :

বাংলাদেশ ফিনল্যান্ড চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে বিজনেস ইভেন্ট ২০২৩ অনুষ্ঠিত হয় রাজধানীর একটি মিলনায়তনে।

বিএফসিসিআই’র সভাপতি কামরুল আহসান সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে বিএফসিসিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তা সহ ফিন্যলান্ডের সাংসদ

সদস্য ও ব্যবসায়ী সহ বাংলাদেশী ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সুইডেনের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত জনাব মেহ্দী হাসান ভিডিও বার্তায় বক্তব্য রাখেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিনিস সাংসদ সদস্য আত্তি কালেভা।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের ফিনল্যান্ড ও বাংলাদেশে বিভিন্ন ব্যবসায় সম্ভাবনা সম্পর্কে প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করা হয়।

ফিনল্যান্ড এবং বাংলাদেশের মধ্যে বর্তমান ব্যবসা এবং শিক্ষা, স্বাস্থ্যসেবা, আইসিটি ব্যবসা, একাডেমিক সহযোগিতা, বি ২ বি সংযোগ ও রিসাইকেলিং এনার্জি। প্রধান অতিথি বলেন তিনি এ অনুষ্ঠোনে এসে তিনি অনেক আনন্দিত। বাংলাদেশী তৈরী পণ্যে প্রশংসা করেন। ইতিমধ্যেই বাংলাদেশে ফিনিস ব্যসায়ীরা ব্যবসা বানিজ্য শুরু

করেছেন। তিনি সব রকমের সহযোগিতার আশ^াস দেন । বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুহাম্মদ মিজানুর রহমান , ড. নাজমুল সিদ্দিকী ,ফিনিস টেক্সটাইলস এন্ড ফ্যাশন ইন্ডাষ্ট্রিজের আন্নে রুকামো ও ড. শাহরিয়ারী মাহমুদ প্রমুখ । ফিনল্যান্ডের বিশিষ্ট ব্যবসায়ী ও বিএফসিসিআই পরিচালক মুনির বদরুল , আলমগীর কবির খান, সাইফুল ইসলাম, নাফিজ ইসকান্দার, মিরাজ মুস্তফা, জাহেদ ইকবাল, কামরুল আহসান, শাহরিয়ার মাহমুদ ও  সেবাস্তিয়ান, শাহরিয়ার মাহমুদ সহ বাংলাদেশী ব্যবসায়ী, সাংবাদিক, গবেষক, রাজনৈতিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।