প্রয়াত প্রতিমন্ত্রী পটলের স্মরণ সভা নিয়ে বাগাতিপাড়া যুবদল-ছাত্রদলের উত্তেজনা

বাগাতিপাড়া প্রতিনিধি:
সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মরহুম ফজলুর রহমান পটলের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আগামী ২০ আগষ্ট এক স্মরণ সভার আয়োজন করা হয়েছে। এনিয়ে বর্তমানে চরম উত্তেজনা বিরাজ করছে নাটোরের বাগাতিপাড়া উপজেলা যুবদল-ছাত্রদলের মধ্যে। সমন্বয়হীনতার অভিযোগ এনে ক্ষোভ প্রকাশ করেছে তারা। এ ঘটনায় বাগাতিপাড়া উপজেলা বিএনপিকে দায়ী করে দলটির বর্তমান কমিটিকে অবৈধ আখ্যা দিয়ে তা পুন:গঠনের জন্য কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন এ দুই দল।

বুধবার উপজেলার বিহারকোল বাজারে এক সংবাদ সম্মেলনে এসব দাবি করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাগাতিপাড়া উপজেলা যুবদল সভাপতি নেকবর হোসেন, সাধারণ সম্পাদক শামীম সরকার, উপজেলা ছাত্রদল সভাপতি তোফাজ্জল হোসেন মিঠু, সাধারন সম্পাদক হানিফুর রহমান, সাবেক উপজেলা ছাত্রদল সভাপতি একেএম শরিফুল ইসলাম লেলিন প্রমুখ।

সংবাদ সম্মেলনে এক লিখিতে বক্তব্যে উল্লেখ করা হয়, গত ২০১১ সালের ৯ সেপ্টেম্বর বাগাতিপাড়া উপজেলা বিএনপির বৃহদাংশকে বাদ রেখে ঘরে বসে  মোশাররফ হোসেনকে সভাপতি ও হাফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে উপজেলা বিএনপির একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটিকে অনুমোদনহীন ও অবৈধ দাবি করে তারা বলেন, বর্তমান কমিটির কারনে বিএনপির দলীয় কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। সভাপতি-সম্পাদক স্থানীয় জনপ্রতিনিধি হওয়ায় নিজেদের ব্যক্তি স্বার্থ রক্ষার্থে ক্ষমতাসীন দলের সাথে আতাত করে বিএনপির দলীয় কার্যক্রমে নিষ্ক্রিয় থাকারও অভিযোগ করেছেন।

তারা আরো বলেন, তাদের কর্মকাণ্ড ও অবৈধ কমিটি মেনে না নেওয়ায় বাগাতিপাড়া উপজেলা যুবদল ও ছাত্রদলসহ বিএনপির একটি বৃহদাংশের সাথে বিরোধ সৃষ্টি হয়। এসব কারনে আগামী ২০ আগস্ট সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসোনের অন্যতম উপদেষ্টা মরহুম ফজলুর রহমান পটলের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণসভায় তাদের সাথে কোন প্রকার যোগাযোগ বা সমন্বয় করা হয়নি।

প্রয়াত নেতার স্মরণ সভায় এমন ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন যুবদল-ছাত্রদল। এ অবস্থায় স্মরণসভা সফল করা এবং উপজেলা বিএনপিকে সুসংগঠিত করার লক্ষ্যে অনতি বিলম্বে বর্তমান কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় ও নাটোর জেলা বিএনপি নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন।
স/শ