স্বাধীনতা যুদ্ধে পরাশক্তিই জঙ্গিবাদ: ফারুক চৌধুরী

গোদাাড়ী প্রতিনিধি:
রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী বলেছেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের পরাশক্তিরাই আজকের জঙ্গিবাদ। সেই সময়ে এই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যারা সফলতা লাভ করতে পারেনি তারাই আবারো এই সুন্দর দেশটাকে অস্থিতিশীল করতে জঙ্গিবাদের সৃষ্টি করছে। জামায়াত ইসলাম ঢাল করে বিএনপি সাথে নিয়ে বাংলাদেশের জঙ্গিবাদের উত্থান করেছে। তাদের সেই লক্ষ্য পূরণ হবে না।

আজ বুধবার বেলা ১১ টায় গোদাগাড়ী কলেজে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির কথায় এসব বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ফজরের আযানের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামানের পরিবাদের উপরে গুলি চালানো হয়। সেদিন তারা স্বপরিবারে মারা যান ঠিকই কিন্তু প্রকৃতপক্ষে সেদিন মারা গিয়েছিলো বাংলাদেশ, বাঙ্গালী জাতি, উজ্বল ভবিষ্যৎ। মুক্তিযুদ্ধের চেতানার বিরুদ্ধে যারা কথা বলেবে তারাই জঙ্গিবাদ তারাই তোমাদের ভাগ্যের নিয়ে ছিনিমিনি খেলবে।

গোদাগাড়ী কলেজের অধ্যক্ষ আব্দুর রহমানে সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান মোঃ ইসহাক, গোদাগাড়ী কলেজের উপাধ্যক্ষ উমরুল হক, অর্থনীতি বিভাগের সহযোগি অধ্যাপন মির্জা সাহিমা আক্তার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বদিউজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পৌর যুবলীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল- মামুনসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।
স/শ