প্রসূতি মৃত্যুর অভিযোগে হাসপাতাল সিলগালা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

মহেশপুর উপজেলার গুড়দহ বাজারে কর্ণফুলী প্রাইভেট হাসপাতাল সিলগালা করা হয়েছে। গত রোববার হাসপাতালটি বন্ধ করে দেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হেদায়েত মাহমুদ সেতু এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃতের স্বজন ও স্থানীয়রা জানান, প্রসূতি জিরিন আক্তার ইভাকে গত শনিবার রাতে উপজেলার গুড়দহ বাজারে কর্ণফুলী প্রাইভেট হাসপাতালে ভর্তি করলে সিজারিয়ান অপারেশন করা হয়। অপারেশনের পর রাত ১২টার দিকে তার মৃত্যু হলে স্থানীয় লোকজন ও মৃতের স্বজনরা হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জিরিন উপজেলার শ্যামকুড় গ্রামের আমিনুর রহমানের স্ত্রী।

হাসপাতালের মালিক ডাবলু জানান, রোগীর অ্যাজমার সমস্যা থাকায় অপারেশনের পর তার অবস্থা খারাপ হলে যশোর হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তিনি মারা যান।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হেদায়েত মাহমুদ সেতু যুগান্তরকে বলেন, প্রসূতি মৃত্যুর অভিযোগে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তার নির্দেশে ওই হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়। কর্তৃপক্ষের কাছে কোনো বৈধ কাগজপত্র না থাকায় হাসপাতালটি সিলগালা করা হয়েছে।

এর আগে সরকারিভাবে হাসপাতালটি বন্ধ করে দেওয়া হলেও এতদিন সম্পূর্ণ বেআইনিভাবে তা চালানো হচ্ছিল বলে জানান তিনি। সূত্র: যুগান্তর