প্রধানমন্ত্রীর বাগানের  আম সোয়া লাখ টাকায় বিক্রি!

সিল্কসিটি নিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাগানের অর্ধেক গাছের আম প্রায় সোয়া লাখ টাকায় বিক্রি করা হয়েছে। উপজেলা সদরের সর্দারপাড়ার (শাপলাপাড়া) মৌসুমি ফল ব্যবসায়ী মিশু মিয়া ওই আম ক্রয় করেছেন। ওই ক্রেতা ফলগুলোর পরিচর্যা করছেন।

রংপুর-ঢাকা মহাসড়ক সংলগ্ন পীরগঞ্জ পৌরসভার উজিরপুর নামক স্থানে ওই আমবাগান। রংপুরের আলমনগরে স্থাপিত বাগানটি পরিচর্যা করে আসছে কৃষি গবেষণা ইন্সটিটিউট কর্তৃপক্ষ। ১ একর ৫৬ শতাংশ জমিতে ৫৫টি হাঁড়িভাঙ্গা এবং ৫৫টি বারি-৪ জাতের আম গাছ রয়েছে। এবারে বাগানটিতে বারি-৪ জাতের আমের বাম্পার ফলন হয়েছে। বারি-৪ জাতের সব গাছের আম ১ লাখ ১৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাতি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু বলেন, প্রধানমন্ত্রীর নামে মাত্র ৫০ শতাংশ জমি রয়েছে। তার চেয়ে তার ছেলে সজীব ওয়াজেদ জয় আর মেয়ে পুতুলের নামেই বেশি জমি রয়েছে। তিনি আরও বলেন, এ বছর অন্যান্য বছরের তুলনায় তিনগুণ আম ধরেছে।

বাগানটির আম ক্রেতা মিশু মিয়া বলেন, বারি-৪ জাতের আম পাকতে আরও প্রায় দুই সপ্তাহ লাগবে। তিনি আরও বলেন, এই আম কাঁচাতেই বেশি মিষ্টি। আর আমগুলো পরিপক্বতার জন্য কৃষি বিভাগের পরামর্শ নিয়ে গাছের গোড়ায় সার প্রয়োগ করেছি।

সূত্র: যুগান্তর