প্রথমবারের মত ঝিনাইদহে জেলা পরিষদ নির্বাচন আগামীকাল

শাহারিয়ার রহমান রকি, ঝিনাইদহ:

ঝিনাইদহে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া জেলা পরিষদ নির্বাচনের ভোটের উপকরণ সরবরাহ করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৩ টার পর থেকে এ উপকরণ বিতরণ করা হয়।

 

নির্বাচনের প্রিজাইডিং অফিসাররা জেলা প্রশাসকের কার্যালয় থেকে ব্যালট বাক্স, ব্যালট পেপার, সিল, প্যাড সহ ভোটের অন্যান্য উপকরণ নিয়ে রওনা হয়েছেন ভোট কেন্দ্রের উদ্দেশ্যে। আগামীকাল সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত একটানা ভোটগ্রহন চলবে। ভোট গ্রহন শেষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষণা করা হবে ফলাফল।

 

প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া জেলা পরিষদ নির্বাচনে ঝিনাইদহে জেলা পরিষদের চেয়ারম্যান পদে ৩ জন, সাধারন সদস্য পদে ৬১ জন এবং সংরক্ষিত(মহিলা) সদস্য পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছে।

 

১৫ টি ভোট কেন্দ্রের মাধ্যমে ৯৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এরমধ্যে পুরুষ ভোটার ৭২০ জন এবং নারী ভোটার ২১৮ জন। ভোট কেন্দ্র রয়েছে সদর উপজেলায় ৪ টি, শৈলকুপায় ৩ টি, হরিনাকুন্ডুতে ২ টি, কালীগঞ্জে ২ টি, কোটচাদপুরে ১ টি এবং মহেশপুরে ৩ টি।

 

জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার সিল্কসিটি নিউজকে জানান, আগামীকাল অনুষ্ঠিত হতে যাওয়া জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচন চলাকালীন সময় ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোটকেন্দ্রগুলোতে কাজ করবে সার্বক্ষণ। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক পদ-মর্যাদার ৪ জন অফিসার সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন।

 

রিটার্নিং কর্মকর্তা আরো জানান, ইতোমধ্যে নির্বাচনকে ঘিরে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে জেলায় ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও পুলিশ, র‌্যাব সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সার্বক্ষনিক ভোট-কেন্দ্র ও আশপাশের এলাকায় টহল জোরদার রাখবে।

 

জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর হোসেন জানান, আগামীকালের ভোট গ্রহন উপলক্ষে ইতোমধ্যেই ভোটের উপকরণ সরবরাহ করা হয়েছে। আশা করা যায় শান্তিপূর্ণ ভাবেই শেষ হবে প্রথম বারের মত অনুষ্ঠিত হতে যাওয়া জেলা পরিষদ নির্বাচন।

স/অ