প্রতিযোগিতায় জয়ী হয়ে আন্তর্জাতিক বাজারে ছড়িয়ে পড়তে হবে: এস এম ওয়াহিদুজ্জামান

নিজস্ব প্রতিবেদক:
শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতায় জয়ী হয়ে আন্তর্জাতিক বাজারে ছড়িয়ে পড়তে হবে। আন্তর্জাতিক অঙ্গনে নিজেরদের সেরা হিসেবে গড়ে তুলতে হবে। সেই ছড়িয়ে পড়ার তালিকায় আমরা স্বপ্ন দেখি রাজশাহী কলেজের। আর এর প্রক্রিয়া প্রণয়ন করবেন কলেজের অধ্যক্ষ।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায়রাজশাহী কলেজে ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের কেন্দ্রীয় পর্যায়ে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান।

তিনি বলেন, ১৬টি সরকারি শতবর্ষী কলেজ আছে, তার মধ্যে রাজশাহী কলেজ একটি। রাজশাহী কলেজের মধ্যে এবারও দ্বিতীয় বারের মতো প্রথম স্থান অধিকার করেছে। এ জন্য আমরা কলেজের প্রতিটি শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞ। আমার ৯টি অঞ্চল আছে, ৯টি অঞ্চলে নয় জন ডিরেকটর আছেন, এই ডিরেকটরদের নিজস্ব উদ্ভাবনী আমরা ব্রান্ডিং করি। অন্য অঞ্চলে তা প্রতিস্থাপীত করতে চেষ্টকরি, বিকাশিত করতে চেষ্টা করি। তার ভেতর দুই অঞ্চলের দুইটি ব্রান্ডিং হয়েছে। একটি হলো খুলনা অঞ্চলে জানুয়ারীর প্রথম ১৫দিন মুক্তিযুদ্ধের গল্প শোনা। অপরটি চট্টগ্রাম অঞ্চলের শিক্ষকদের সৃজনশীল প্রশ্ন প্রনয়ণ এবং নিজস্ব ব্যবস্থাপনায় প্রণিত প্রশ্নে পরীক্ষা গ্রহণ। আর রাজশাহীতে হতে যাচ্ছে দূর্ণীতিমুক্ত শ্লোগান। সেই সাথে আগামী ১৬ ডিসেম্বর শতবর্ষী ষোল কলেজে ১৪৬টি বিরল গাছলা গানোর কথাও বলেন তিনি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড. আব্দুল মান্নান সরকার, নিউ গভঃ ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর এস এম জার্জিস কাদির, সরকারি সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মফিজউদ্দিন মোল্লা।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরীসহ সকল বিভাগের শিক্ষাক মন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।
স/শ