প্রতিপক্ষ ইংল্যান্ড বলেই রোমাঞ্চিত মাহমুদউল্লাহ

সিল্কসিটিনিউজ ক্রীয়া ডেস্ক:

একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় বাংলাদেশ সফরের নিরাপত্তা নিয়ে দ্বিধায় তারা! বাংলাদেশে সিরিজ খেলতে আসার বিষয়ে সরকারি নির্দেশনা মেনে চলবে বলেও জানিয়েছে ইসিবি।

তাই অক্টোবরে অনুষ্ঠেয় সিরিজটি হবে কি না, তা এখন অনেকটাই অনিশ্চয়তায়। অবশ্য এই সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দলের প্রস্তুতি চলছে। কারণ বিসিবি এখনো আশাবাদী এই সিরিজ হবে।

সিরিজকে সামনে রেখে ধারাবাহিক প্রস্তুতির অংশ হিসেবে এবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছেন বাংলাদেশ দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। প্রতিপক্ষ দলটি ইংল্যান্ড বলেই কিছুটা রোমাঞ্চিত তিনি। কারণ এই ইংল্যান্ডের বিপক্ষেই গত বিশ্বকাপে দারুণ একটি শতক করেছিলেন তিনি।

রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমকে মাহমুদউল্লাহ বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে খেলতে মুখিয়ে আছি আমরা। আশা করছি সিরিজটা হবে। সিরিজকে সামনে রেখে খেলোয়াড়রা কঠোর পরিশ্রম করছে।’

অবশ্য প্রতিপক্ষ দলটি ইংল্যান্ড বলে মাহমুদউল্লাহ কিছুটা রোমাঞ্চিত, ‘এটা ঠিক আমার নিজের মধ্যে কিছুটা রোমাঞ্চ কাজ করছে। কারণ এই ইংল্যান্ডের বিপক্ষে গত বিশ্বকাপে ভালো কিছু করতে পেরেছিলাম। এবারো সুযোগ পেলে ভালো কিছু করতে আশাবাদী আমি।’

তবে আপাতত শতক নয়, ফিটনেস নিয়েই ভাবছেন মাহমুদউল্লাহ, ‘আমাদের মূল লক্ষ্য ধাপে ধাপে এগিয়ে যাওয়া। এই মুহূর্তে খেলোয়াড়দের ফিটনেস নিয়েই ভাবছি আমরা। ব্যক্তিগতভাবে শতকের স্বপ্ন আছে ঠিক, তবে তা নিয়ে এখনই কিছু বলতে চাই না।’

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা। দিন-তারিখও ঠিক হয়েছে। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে।

এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা। তবে ইংল্যান্ড আসবে কি না, তা এখন অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

সূত্র: এনটিভি অনলাইন