পুঠিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুকুর শ্রমিকের মৃত্যু

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক পুকুর শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার বেলা পৌনে দুইটার দিকে উপজেলার পৌর এলাকার গন্ডোগোহালী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ওই পুকুর শ্রমিকের নাম সেলিম সরদার (২৮)। সে উপজেলার বারইপাড়া গ্রামের মংলা সরদারের ছেলে। সে গন্ডোগোহালী এলাকার আনোয়ার হোসেন ও তার ছোট ভাই মরহুম মিঠুনের পুকুরে শ্রমিকের কাজ করতো। বিষয়টি নিশ্চিত করেছেন পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবি।

স্থানীয়দের বরাত দিয়ে মেয়র জানান, আজ সোমবার দুপুরে গন্ডোগোহালী গ্রামের আলি হোসেনের ছেলে আনোয়ার হোসেন ও তার ছোট ভাই মরহুল সারোয়ার হোসেন মিঠুনের পুকুরে মাছের খাবার দিতে যায় সেলিম। আগে থেকেই পুকুরটি আলোকিত করার জন্য প্রায় এক কিলোমিটার দুর থেকে ড্রপ তারের মাধ্যমে বিদ্যুতের সংযোগ দেওয়া ছিলো। বিদ্যূতের তার ছিড়ে গিয়ে পুকুরে পড়লে পুকুরের পানি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যায়। সেই পুকুরে সেলিম সরদার মাছের খাবার দিতে নামলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পড়ে পুকুরের পাহারাদারসহ স্থানীয়রা এগিয়ে এসে বিদ্যুতের সংযোগটি বিচ্ছিন্ন করে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।

এ ব্যপারে পুঠিয়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নাসির উদ্দিন সিল্কসিটি নিউজকে জানান, এভাবে ড্রপ তারের মাধ্যমে সংযোগ দেওয়ার নিয়ম নেই কেও এমন সংযোগ ব্যবহার করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

স/শ