গোদাগাড়ীতে বিশ্ব মানব পাচার প্রতিরোধ দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর গোদাগাড়ীতে বিশ্ব মানব পাচার প্রতিরোধ দিবস, ২০১৭ উদ্যাপন করা হয়েছে। আজ সোমবার উপজেলার দেওপাড়া ইউনিয়ন পরিষদ হল রুমে ইউনিয়ন মানব পাচার প্রতিরোধ কমিটির আয়োজনে এবং রিলিফ ইন্টারন্যাশনালের সহযোগিতায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দুখু সরেন বিশ্বনাথ।
আরও উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য সোয়েব আলী, ইউপি সদস্য রওশান আরা, ফাতেমা বেগম, সমাজসেবক শামসুল আলম, ওলিউল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা অতনু সরকার, ইউপি সচিব মাজহারুল ইসলাম, এসিডি’র ডিস্ট্রিক প্রোগ্রাম ফ্যাসিলেটেটর সাকিম উদ্দীন প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, মানব পাচার প্রতিরোধে ইউনিয়ন মানব পাচার প্রতিরোধ কমিটি উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। ইউনিয়ন থেকে কেউ যেন মানব পাচারের শিকার না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখবার বিষয়ে গুরুত্বরোপ করা হয়।

আলোচনা সভার সমন্বয়ে ছিল মানবাধিকার সংস্থা এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি। বিশ্ব মানব পাচার প্রতিরোধ দিবসকে সামনে রেখে নিজ ইউনিয়নকে মানব পাচারমুক্ত রাখা, মানব পাচারের ভয়াবহতা সম্পর্কে জানানো এবং নিরাপদ অভিবাসনে প্রক্রিয়াসমূহ প্রান্তিক পর্যায়ে পৌঁছে দেয়া ছিল অন্যতম উদ্দেশ্য।

এসিডি’র প্রকল্প সমন্বয়কারী মো: রায়হানুল ইসলামের সঞ্চলনায় আলোচনা সভায় মানব পাচার প্রতিরোধ ইয়ুথ ফোরামের সদস্য, অভিভাবক, শিক্ষক-ছাত্রসহ বিভিন্ন পেশাজীবির লোকজন অংশগ্রহন করেন। আলোচনা শেষে তৌকির আহমেদ পরিচালিত অজ্ঞাতনামা চলচ্চিত্রটি প্রদর্শণ করা হয়।
স/শ