পুঠিয়ার বিতর্কিত নেতা কালাম বনিক সমিতির সভাপতির পদ থেকে বহিস্কার

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়ার বিতর্কিত সেই আ’লীগ নেতা আবুল কালাম আজাদকে বাজার ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতির পদ থেকে বহিস্কার করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে বানেশ্বর বাজার ব্যবসায়ী সমিতির নিজস্ব কার্যালয়ে এক জরুরি সভায় আবুল কালাম আজাদকে তার ভারপ্রাপ্ত সভাপতির পদ থেকে বহিস্কার করে অস্থায়ীভাবে একটি মৌখিক কমিটি করা হয়েছে।

সভায় সর্ব সম্মতি ক্রমে মৌখিক কমিটির সভাপতি হয়েছেন, পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ নাজমা নাহার।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও নাজমা নাহার মুঠোফোনে সিল্কসিটি নিউজকে জানান, অস্থায়ীভাবে আমাকে সভাপতি করে আরো ৪-৫ জনকে নিয়ে একটি মৌখিক কমিটি করা হয়েছে। যেহেতু বানেশ্বর বাজারটি খুব গুরুত্বপূর্ণ ও বড় বাজার সেহেতু খুব শিঘ্রই পূর্নাঙ্গ স্থায়ী কমিটি গঠন করা হবে।

প্রশঙ্গত, বাজার ব্যবসায়ী সমিতির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও বানেশ্বর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক বিতর্কিত নেতা আবুল কালাম আজাদ গত ২৮ আগষ্ট বুধবার রাত ৮ টার সময় বাজার বনিক সমিতির কার্যালয় থেকে অপহরনের সাজানো নাটক করেন।

এ ব্যাপারে তার ছেলে থানায় অপহরনের মামলাও করে। পরে গত শনিবার ঈদের দিন সকালে সে স্বেচ্ছায় তার নিজ গ্রাম নামাজগ্রামের বাড়িতে ফিরে আসে। সেদিন দুপুরেই তাকে পুলিশ আটক করে ১৬৪ ধারায় জবানবন্দী নিতে আদালতে পাঠায়। আদালতের বিচারকের সামনে ১৬৪ ধারায় জবানবন্দীতে অপহরনের বিষয়টি অস্বীকার করেন আবুল কালাম আজাদ। পরে তাকে তার পূর্বের মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়।

জানা যায়, বানেশ্বর বাজারের বিশিষ্ঠ ব্যবসায়ী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা যুবলীগের সহ-সভাপতি ওবাইদুর রহমানকে ফাঁসাতে অপহরনের মিথ্যে নাটক সাজায় আবুল কালাম আজাদ।

স/শ