পুঠিয়ার আ’লীগ নেতা কালামের বিরুদ্ধে বনিক সমিতির অফিস দখলের অভিযোগ

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজার ব্যবসায়ী সমিতির অফিস দখলের অভিযোগ উঠেছে ব্যবসায়ী সমিতির বহিস্কৃত সভাপতি ও বানেশ্বর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ওরফে ডিস কালামের বিরুদ্ধে।

 রবিবার সন্ধায় তার সহযোগীদের নিয়ে বনিক সমিতির সভাপতির চেয়ার দখল করেন। এসময় তিনি জোর পূর্বকভাবে সভাপতি হিসেবে নিজেকে দাবীও করেন। বিষয়টি সিল্কসিটি নিউজকে নিশ্চিত করেছেন বানেশ্বর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বানেশ্বর হাট-বাজার কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা গাজী সুলতান।

গাজী সুলতান জানান, আবুল কালম আজাদ কারাগারে থাকা অবস্থায় বাজার ব্যবসায়ী সমিতির জরুরি মিটিংয়ে তাকে বহিস্কার করা হয় এবং ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা নাহার দায়িত্ব গ্রহন করেন। পরে ইউএনও নাজমা নাহার সর্বসম্মতিক্রমে গাজী সুলতানকে দেখভালের দায়িত্ব দেন।

তিনি বলেন, আজ সন্ধ্যায় পরিষদে সালিশ বৈঠক চলাকালে আবুল কালাম আজাদ তার ১০/১২ জন সহযোগীদের নিয়ে বনিক সমিতির সভাপতির আসে বসে আছে শুনে বনিক সমিতি অফিসে গিয়ে কথার সত্যতা পাই। এসময় তিনি সমিতির সভাপতি হিসেবে দাবিও করেছে বলে জানান গাজী সুলতান।

এ ব্যাপারে জানতে চাইলে বাজার ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ইউএনও আবদুল্লাহ আল মাহমুদ সিল্কসিটি নিউজকে জানান, আমি বিষয়টি চেয়ারম্যানের মাধ্যমে শুনেছি তিনি আমাকেও কিছু জানায়নি এবং এভাবে তিনি সভাপতির চেয়ারে বসতে পারেন না। আগামীকাল সোমবার এ ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, বানেশ্বর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও বাজার ব্যবসায়ী সমিতির বহিস্কৃত সভাপতি আবুল কালাম আজাদ স্থানীয় এব্যবসায়ী ওবায়দুর রহমানের অফিস ভাংচুর ও লুটপাট মামলায় গ্রেফতার হয়ে কারাগারে গেলে তাকে ব্যবসায়ী সমিতির সভাপতির পদ থেকে বহিস্কার করা হয়।

স/শ