পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাষ্ট্রপতি

সিল্কসিটি নিউজ ডেস্ক :
পাবনার বহু কাঙ্ক্ষিত পাবনা মেডিকেল কলেজের ৫০০ শয্যা হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে পাবনার হেমায়েতপুরস্থ পাবনা মেডিকেল কলেজ ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাষ্ট্রপতি।

এসময় তিনি বলেন, হাসপাতালের বদলে পাবনা সদর হাসপাতালকে আধুনিকায়নের প্রস্তাব ছিল। কিন্তু আমি চিন্তা করলাম, একটা মেডিকেল কলেজের ভিত্তিই হলো হাসপাতাল, তাই বললাম, ওটার সঙ্গে জোড়াতালি দিয়ে চলবে না। এরপর আমি স্বাস্থ্যমন্ত্রী, সচিব, ডিজিসহ সংশ্লিষ্টদের আমার বঙ্গভবনে ডেকে বললাম। তারা বিস্মিত  হলেন, তাহলে ভাবেন, নীতিনির্ধারণী পর্যায়ে গত ১৫ বছরের মধ্যে উপস্থাপনই করা হয়নি।

তিনি বলেন, শোনার পর মন্ত্রী এটা আগ্রহের সঙ্গে গ্রহণ করলেন এবং সবাইকে নির্দেশ দিলেন। পরে পরিকল্পনা প্রতিমন্ত্রী জানালেন, এটা নতুন করে প্রস্তাব করতে হবে। এ খবর পাওয়ার পর পরিকল্পনামন্ত্রীকে ফোন করলাম। তারপর তিনি বললেন, ঠিক আছে আগের প্লানেই একনেকে দেওয়া হলো। তারপর পাস হলো।

পাবনাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল, পাবনা মেডিকেল কলেজের ৫০০ শয্যা হাসপাতাল দ্রুত সম্পন্ন করার।

এর আগে বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টা ২৫ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারে নিজ জেলা পাবনার শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে এসে পৌঁছান রাষ্ট্রপতি। এরপর ৪টা ৩০ মিনিটে পাবনা সার্কিট হাউসে উপস্থিত হয়ে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করেন। রাত ৯টার দিকে পাবনা প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি এবং সার্কিট হাউসে রাত্রিযাপন করেন।

সফরের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় হাসপাতালের ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন তিনি। এরপর বিকেল সাড়ে ৩টায় সাঁথিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন রাষ্ট্রপতি। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানে অংশ নেবেন তিনি।

অনুষ্ঠান শেষে পাবনা শহরের ফিরে সার্কিট হাউসে রাত্রিযাপন করবেন। এরপর ২৯ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে পাবনা সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণের পর হেলিকপ্টারে করে বঙ্গভবনে ফিরবেন রাষ্ট্রপতি।