পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত: ৩ পুলিশ আহত

নিজস্ব প্রতিবেদক, পাবনা:
পাবনায় পুলিশ-সন্ত্রাসীদের ত্রিমুখী ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি সর্বহারা দলের আঞ্চলিক নেতা নিস্তার ওরফে জাহিদ ওরফে নিজাম (৪০) নিহত হয়েছেন। জেলার আমিনপুর থানার ঢালারচর ইউনিয়নের দড়িরচর নামক স্থানে গত রাত সোয়া তিনটার দিকে এ ঘটনা ঘটে।

 
নিহত নিস্তার ওরফে নিজাম সদর উপজেলঅর খাসচর বলরামপুর গ্রামের মৃত এছেন আলীর ছেলে। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত ও অস্ত্র গুলি উদ্ধার করা হয়েছে বলে দাবি পুলিশের।

 
আমিনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল হুদার ভাষ্য, আধিপত্য বিস্তার নিয়ে দড়িরচর নামক স্থানে চরমপন্থি দলের জুলহাস গ্রুপ ও নিস্তার গ্রুপ মুখোমুখি অবস্থান নিয়েছে-এমন তথ্যের ভিত্তিতে বুধবার ভোর রাত সোয়া তিনটার সেখানে অভিযানে যায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোঁড়ে দুই পক্ষের সন্ত্রাসীরা। এসময় পুলিশও গুলি ছুঁড়লে ত্রিমখী বন্দুকযুদ্ধ শুরু হয়। বন্দুকযুদ্ধের এক পর্যায়ে চরমপন্থি সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে নিস্তার ওরফে জাহিদ ওরফে নিজামের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ।

 
ওসি তাজুল হুদার দাবি, বন্দুকযুদ্ধে পুলিশ কনষ্টেবল বেলাল হোসেন, জয়েন উদ্দিন ও রমজান আলী আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে ২টি শাটারগান, ২টি দেশী রামদা ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহত নিস্তার ওরফে জাহিদ ওরফে নিজাম ঢালারচরে চাঞ্চল্যকর তিন পুলিশ হত্যাসহ অন্তত ১২টি মামলার পলাতক আসামী ছিলেন। ময়না তদন্তের জন্য লাশ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

স/আর