পাবনায় ইলিয়াস হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার 

সিল্কসিটি নিউজ ডেস্ক :
বৃহস্পতিবার (১০ আগস্ট) সকালে পাবনার র‍্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার তৌহিদুল মবিন খান।

তিনি জানান, গত ৩১ জুলাই ধোপাঘাটা গ্রামের ক্ষেতের পাশ থেকে ইলিয়াস হোসেনের মরদেহ পাওয়া যায়। ইলিয়াসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার শরীর ক্ষতবিক্ষত করা হয় এবং তার দুই পা হাঁটু থেকে বিচ্ছিন্ন করে মৃত্যু নিশ্চিত করা হয়। এ ঘটনায় ১ আগস্ট সদর থানায় একটি মামলা দায়েরের পর বিষয়টি নিয়ে গোয়েন্দা তৎপরতা শুরু করে র‍্যাব।

এরই ধারাবাহিকতায় বুধবার বিকেলে জেলার সাঁথিয়া উপজেলার চৌবাড়ীয়া গ্রাম থেকে আত্মগোপনে থাকা ইলিয়াস হত্যা মামলার প্রধান আসামি বাবলু ব্যাপারীকে গ্রেপ্তার  করা হয়। তার বিরুদ্ধে ২০১৮ সালে একটি হত্যা মামলাসহ কয়েকটি মামলা রয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাকে সদর থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়।

অভিযানের বিষয়ে পাবনা র‍্যাব-১২ কোম্পানি কমান্ডার তৌহিদুল মবিন খান বলেন, যেকোনো হত্যাকাণ্ড বা অপরাধ সংগঠিত হলে র‍্যাব তাদের নিয়ম অনুসরণ করে অভিযান পরিচালনা করে থাকে। যেহেতু এটি একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ড তাই বিশেষ গুরুত্ব দিয়ে এজহার নামীয় তথ্য সূত্র ধরে হত্যাকারীকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে অভিযান করে বাবলু ব্যাপারীকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে মামলার নিয়মিত তদন্তকারী সংস্থা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। বাবলুর নামে পাবনার বিভিন্ন থানাতে একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।