সোমবার , ২৮ ডিসেম্বর ২০২০ | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাখির পায়খানা থেকে বাঁচতে রামেক হাসপাতালে গাছের ডাল কাটলো কর্তৃপক্ষ

Paris
ডিসেম্বর ২৮, ২০২০ ১২:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: সকাল থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের সামনে পাখির বাসাসহ বিশাল আকৃতির একটি কড়ই গাছ কাটতে শুরু করে হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযোগ এই গাছে বাসা বেঁধে থাকা শামুকখোল পাখিগুলো হাসপাতালে সেবা নিতে আসা মানুষের গায়ে পায়খানা করে দিচ্ছে।

তাই আনসার সদস্যদের আদেশ দিয়ে এ গাছ কাটাচ্ছিলেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামিম ইয়াজদিন। এ খবর পেয়ে চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরা পার্সন ও রিপোর্টার সেখানে ছবি নিতে গেলে ক্যামেরা আগলে দল বেধে বাধা দেয় আনসার সদস্যরা। ধরে নিয়ে ভেতরে পরিচালকের কাছে নিতে হুমকি দেন বারংবার। বাকবিতন্ডার আধাঘন্টা পরে পরিচালকের আদেশে আনসার সদস্যরা সরে যায় এবং গাছ কাটা বন্ধ করে দেয় তারা। বিষয়টি নিয়ে কথা বলতে চাইলেও কর্তৃপক্ষ এ বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হয়নি।

তবে টেলিফোনে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামিম ইয়াজদিন জানান, গাছ নয় ডাল কাটছিলেন তারা। হাসপাতাল কখনও পাখির অভয়ার‌ন্য হতে পারেনা উল্লেখ করে তিনি বলেন এটি হাসপাতালের কনসেপ্টের সঙ্গে যায়না। তবে তিনি জানান, শামুকখোল পাখির পায়খানার সমস্যা থেকে বাঁচতে শৌচাগারের সামনে আরও একটি গাছের ডাল কাটা হবে। পুরো হাসপাতালের বড় গাছগুলোয় দীর্ঘদিন ধরে আশ্রয় নিয়ে আসছিলো শামুকখোল পাখিগুলো।

সর্বশেষ - রাজশাহীর খবর