পবায় নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বাজার কমিটির সম্পৃক্ততা শীর্ষক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পবায় পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বাজার কমিটির সম্পৃক্ততা ও ভূমিকা শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় পবা উপজেলা পরিষদের বারনই সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জাহিদ নেওয়াজ এবং প্রধান অলোচক হিসেবে বক্তব্য দেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মোহাম্মদ আখতার হোসেন।

দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ক্যাব কর্তৃক বাস্তবায়িত ইস্যু বেইজড প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্প এই কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. খন্দকার সাগর আহমেদ, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন রাজশাহীর সহকারী পরিচালক মোছা. মিমি তালুকদার, ক্যাবের প্রকল্প কর্মকর্তা মিজানুর রহমান, পৌর কাউন্সিলর তাজমা ইসলাম পারুল, বায়া বাজার কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, দারুশা বাজার কমিটির সাধারণ শরীফুল ইসলাম, বড়গাছি বাজার কমিটির সাধারণ সম্পাদক রায়হান আলী জুয়েল প্রমূখ।

কর্মশালায় ২৫ জন অংশগ্রহণকারী ৩টি দলে ভাগ হয়ে বাজারে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বাজার কমিটির সম্পৃক্ততা ও ভূমিকা কী, ঝুঁকি কী ও ঝুঁকিসমূহ উত্তোরণের উপায় নির্ণয় করে তা দলভিত্তিক উপস্থাপনা করা হয়। কর্মশালাটি পরিচালনা করেন প্রকল্পের মাঠ সমম্বয়কারী অমর ডি কস্টা ও মাঠ কর্মকর্তা মোজাম্মেল হক।

স/শা