পত্নীতলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পল্লীতে ইউএনও’র কম্বল বিতরণ

পত্নীতলা প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় শুক্রবার রাতে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিচ্ছিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পল্লীতে কম্বল বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন সরকার নজিপুর ইউনিয়নের ফহিমপুর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারে ৪৫টি পরিবারের সদস্যদের হাতে কম্বল তুলে দেন।

এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার প্রকাশ চন্দ্র সরকার, বিআরডিবি কর্মকর্তা প্রহল্লাদ কুমার কুন্ড, পত্নীতলা উপজেলা মডেল প্রেসক্লাবের সভাপতি আতাউর রহমান ও সাধারণ সম্পাদক আবু সাঈদ।

শীতের রাতে উপজেলা নির্বাহী অফিসারকে পেয়ে পল্লীর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষরা আবেগাল্পাতু হয়ে বলেন, যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ার কারণে গ্রামে যখন মেম্বার-চেয়ারম্যানরাই আসেন না তখন স্বয়ং উপজেলা নির্বাহী অফিসারকে রাতের বেলা এভাবে পাওয়া তাদের কাছে আলাউদ্দীনের চেরাগপাওয়ার মতো বিষয় হয়ে দাঁড়ায়। এ সময় তাঁরা রাতের আঁধারে কষ্ট করে পল্লীতে এসে ঘওে ঘরে কম্বল বিতরণ করায় নির্বাহী অফিসারের প্রশংসা করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন সরকার বলেন, সম্প্রতি পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদন আমার দৃষ্টিগোচর হওয়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারে কম্বল বিতরণের মাধ্যমে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু করা হলো। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

স/জে