নিয়ামতপুরে মহান বিজয় দিবস পালিত

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:
সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরেও বাঙ্গালী জাতির গৌরবের দিন মহান বিজয় দিবস ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী  যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। ঐ দিন সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়।
মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ ও নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে  খাদ্যমন্ত্রী, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন ফুল দিয়ে বীর শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন। এরপর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, বিএনপি ও অঙ্গ সংগঠন,  জাতীয় পার্টি, উপজেলা প্রেস ক্লাব, বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও তিয়ানসি প্রি-ক্যাডেট একাডেমীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে বীর শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন।
দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচী পালন করেন। বিভিন্ন সরকারী-বেসরকারী ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও আলোকসজ্জা করা হয়।
কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে  ৫০ বার তোপধ্বনীর মধ্যমে দিবসের শুভ সূচনা, মুক্তিযুদ্ধের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন, জাতীয় পতাকা উত্তোলন, সম্মিলিত কুচকাওয়াজ, শাারীরিক কসরত প্রদর্শন, ক্রীড়া অনুষ্ঠান, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, জাতির শান্তি, অগ্রগতি ও মুক্তিযুদ্ধে বীর শহীদদের আত্মার শান্তি কামনা করে মসজিদে বিশেষ মোনাজাত, আলোচনা সভা, বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ ও মুক্তিযুক্ত ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
সকাল  ৮টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ প্রধান অতিথি হিসাবে  জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলন, বিজয় দিবসের কর্মসূচী পায়রা অবমুক্ত করার মধ্য দিয়ে সূচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ও অফিসার ইন চার্জ হুমায়ন কবির।
খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামীলীিগের সাধারণ সম্পাদক  বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির পক্ষে নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের সদস্য আবেদ হোসেন মিলন, সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লবের নেতৃত্বে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তাবক অর্পন করা হয়।
জেএ/এফ