নিখোঁজের ৩ মাসেও সন্ধান মেলেনি শিবগঞ্জের শিশু সায়েমের

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
নিখোঁজের প্রায় তিন মাস (৮৪দিন) পেরিয়ে গেলেও এখনো সন্ধান মেলেনি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার দৌলতপুর নূরানী হাফিজিয়ার মাদ্রাসার ছাত্র সায়েম। ১২ বছরের ছেলে সায়েমকে খুঁজে না পাওয়ায় হাহাকার বিরাজ করছে সায়েমের বাবা-মাসহ পরিবারের মাঝে।

শিবগঞ্জ থানা পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর অন্যান্য দপ্তরে নিখোঁজের বিষয়টি জানালেও অদ্যবধি শিশু সায়েমের সন্ধান মেলেনি। মোবাইল ফোনের মাধ্যমে শিশু সায়েমের খোঁজের কথা বলে হয়রানির অভিযোগ করেন সায়েমের বাবা মশিউর রহমান। এছাড়া শিবগঞ্জ থানা পুলিশের কাছে ছেলের খোঁজে একাধিকবার ধরণা দিলেও থানা পুলিশ তেমন ভূমিকা রাখছে না বলেও অভিযোগ করেন মশিউর রহমান। ছেলের খোঁজ না পেয়ে সায়েমের মা হতাশাগ্রস্থ হয়ে দিন কাটাচ্ছেন।

জানা গেছে, নিখোঁজ শিশু সায়েম গত ঈদুল উল ফিতরে ছুটিতে বাড়ি এসেছিল। ছুটি শেষে গত ৪ জুলাই মঙ্গলবার সকাল নয়টার দিকে বাড়ির কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়। পরে সায়েমের বাবা ও আত্মীয়স্বজন তার মাদ্রাসা, অন্যান্য আত্মীয়স্বজনদের বাড়িতে অনেক খোঁজাখুঁজি করার পরও তার সন্ধান পায়নি। পরে বাধ্য হয়ে ছেলে সন্ধান চেয়ে গত ৫ জুলাই শিবগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়। সাধারণ ডায়েরী (জিডি) নম্বর-২৫২, তারিখ-০৫-০৭-২০১৭ইং।

এ ব্যাপারে সায়েমের বাবা মশিউর রহমান বলেন, সায়েম বাড়ি থেকে বের হওয়ার সময় তার পরনে ছিল লুঙ্গী ও গেঞ্জি। সে হাতে একটি ছোট শপিং ব্যাগে একটি পাঞ্জাবি এবং একটি গেঞ্জি নিয়ে যায়।

তিনি অভিযোগ করে বলেন, সায়েমকে খুঁজে না পেয়ে ছেলের সন্ধান চেয়ে গত ৫ জুলাই শিবগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করি। কিন্তু অদ্যবধি থানা পুলিশ কোন সন্ধান দিতে পারেনি।

তিনি আরও অভিযোগ করে বলেন, বার বার থানা পুলিশের কাছে গেলেও পুলিশ বলে আপনার ছেলের সন্ধান চলছে। এভাবেই আমাকে দিনের পর দিন ঘুরাচ্ছে। ছেলের সন্ধানের জন্য চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পেও আবেদন করা হয়েছে। কিন্তু অদ্যবধি কোন সুফল পাইনি।

এব্যাপারে নিখোঁজ সায়েমের খোঁজে থাকা তদন্তকারী কর্মকর্তা এসআই গোলাম মোস্তফা জানান, শিশু সায়েম নিখোঁজের সন্ধান অব্যাহত রয়েছে। আমরা চেষ্টা করছি যতদ্রুত সম্ভব শিশুটিকে উদ্ধার করবো। শিশুটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে পৌঁছে দেয়া হবে।

শিশু সায়েমের সন্ধানের জন্য বিভিন্ন থানায় ছবিসহ বিভিন্ন কাগজপত্র পাঠিয়ে দেয়া হয়েছে। আপনার ছেলেকে উদ্ধার করে আপনাদের কাছে ফিরিয়ে দিব বলেন এসআই গোলাম মোস্তফা ।

স/শ