জ্বালানীর অপচয় রোধে রাজশাহীতে সচেতনতামূলক সাইকেল র‌্যালী

নিজস্ব প্রতিবেদক:

“জ্বালানী সঞ্চয় করে আগামীর জীবন আনন্দময় করি” শ্লোগানে দুদিন ব্যাপী ক্যাম্পেইনের যাত্রা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার নগরীর শহীদ জিয়া শিশু পার্ক সংলগ্ন উন্মুক্ত রাস্তায় মহানগরীর শিক্ষার্থীদের অংশগ্রহণে এই ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।

রাজশাহীর তরুণ শিক্ষার্থীদের সাইক্লিং দল ০.৬ জিআরজেড এর আয়োজনে বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক এর সহযোগীতায় দুদিন ব্যাপী এই ক্যাম্পেইন এর মধ্যে দিয়ে পানি সংকটাপন্ন বরেন্দ্র অঞ্চলের পানির অপচয়রোধসহ জ্বালানীর সুরক্ষা এবং পরিবেশ সচেতনতার দিকগুলো প্রচারনা চালাবেন।

তরুণদের স্বেচ্চাসেবী দল ০.৬ জিআরজেড এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজশাহী সিটি কর্পোরেশনে সচেতনতামূলক প্রচারে দুদিন ব্যাপী এই আয়োজন করা হয়েছে।

এদিকে, আজ বৃহস্পতিবার সাইকেল র‌্যালীটি নগরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে ফেস্টুন ব্যানার এবং লিফলেট এর মাধ্যমে সকল শ্রেণী পেশার মানুষকে জ্বালানীর অপচয়রোধ এবং পরিবেশ সুক্ষার দাবি জানান। এবং প্রত্যেকে তার আশপাশ সহ নিজের বাড়িতে জ্বালনীর অপচয়রোধের আহবান জানান। আগামীকাল সংগঠনটি নগরীর পাঠান পাড়া রোডে স্টান্ট শো করবেন। সংগঠনটির প্রায় শতাধিক সদস্য সাইকেল র‌্যালীতে অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থিত ছিলেন, বারসিক বরেন্দ্র অঞ্চলের সমন্বয়কারী মোঃ শহিদুল ইসলাম, ০.৬ জিআরজেড এর প্রেসিডেন্ট জুবায়ের আহমেদ, ভাইস প্রেসিডেন্ট আবেদ হোসেন. ম্যানেজমেন্ট হেড আজমত রহমসান রুসিডসহ সকল সদস্য বৃন্দ।

সংগঠনটির প্রেসিডেন্ট জুবায়ের আহমেদ বলেন-“ তরুণরা যেখানে দিনে দিনে মাদকতায় জড়িয়ে পড়ছে, সেখানে আমরা তরুণদের এই ভয়াবহতা থেকে সাইক্লিং এ ফিওে আনছি, একই সাথে সাইক্লিং করলে আমাদেও মন , শরীর ভালো থাকে।

তিনি আরো বলেন- সাইকেল চালিয়ে জ্বালানির খরচ হয়না। পরিবেশ ভালো থাকে। তাই সবাই সাইকলে চালিয়ে প্রয়োজনীয় কাজ করুক আমরা চাই। তিনি রাজশাহীতে প্রতিটি রাস্তার ধাওে সাইকেল ল্যান এর দাবি করেন।

স/অ