নাচোলে মহান বিজয় দিবস পালিত

নাচোল প্রতিনিধি: সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জের নাচোলেও ৪৯তম মহান বিজয় দিবস পালিত হয়েছে।এ-উপলক্ষে সরকারী, বেসরকারী,শিক্ষা প্রতিষ্ঠান ও সেচ্ছাসেবী সংগঠন সমুহে বিভিন্ন কর্মসুচী গ্রহন করা হয়েছে। কর্মসুচীর মধ্যে ছিলো স্মৃতিশোধে পুস্পুস্তবক, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিককৃতিত্বে পুস্প মাল্যদান, জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা র‌্যালী ও ধর্মীয় উপাসনালয়ে বিষেশ মোনাজাত এবং প্রার্থনা করা হয়।

বুধবার সুর্যদ্বয়ের সাথে সাথে নাচোল সরকারী কলেজ মাঠে স্মৃতিসৌধে উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ, নাচোল পৌরসভা, নাচোল থানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সেচ্ছাসেবী সংগঠন ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। সকাল সাড়ে ৭ টায় নাচোল উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে পতাকা উত্তোলন, দোয়াও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ৮ টায় উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিককৃতিত্বে পুষ্পমাল্য অর্পন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সুলতানা পাপিয়া, উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম, নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজাসহ উপজেলা প্রসাসনের কর্মকর্তা কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সেচ্চাসেবী সংগঠনের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন। সকাল সাড়ে ৮ টায় নাচোল উপজেলা আওয়ামীলীগের নিজস্ব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, র‌্যালী, ও দোয়া অনুষ্ঠিাত হয়। উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু।

স/রি