গোমস্তাপুরে এক ব্যক্তির বিরুদ্ধে ধর্ষন মামলা


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর এক ব্যক্তির বিরুদ্ধে ধর্ষনের অভিযোগে থানায় মামলা হয়েছে। ওই  ব্যক্তি হলেন, উপজেলার ব্রজনাথপুর গ্রামের তোফাজুল হক এর ছেলে নাজমুল হক।

গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ দিলিপ কুমার দাস বলেন, আমি নতুন যোগদান করেছি। এই থানায় ইতিপূর্বে ওসি জসিম উদ্দীন মামলাটি রেকর্ড করেছেন। মামলার নথিপত্র থেকে তিনি জানান, গোমস্তাপুর থানার ব্রজনাথপুর গ্রামের জিয়াউর রহমানের মেয়ে সুমা খাতুন(১৯)কে একই গ্রামের ব্যক্তি নাজমুল হক দীর্ঘদিন থেকে প্রেম নিবেদন করে আসছিল। কিন্তু বাদিনী তা প্রত্যাখ্যান করেন। এতে বিবাদী ক্ষিপ্ত হয়ে ১৫অক্টোবর রাত সাড়ে ৭টার দিকে সুমা খাতুন বাড়ির পাশে টিউবয়েল থেকে খাবার পানি আনতে গেলে বিবাদী তাকে ধর্ষনের চেষ্টা করেন বলে বাদী তার অভিযোগ পত্রে উল্লেখ করেছেন।

গত ২২অক্টোবর নাজমুল হককে বিবাদী করে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন ওই নারী। আদালতের বিজ্ঞ বিচারক মোহাঃ আদীব আলী গোমস্তাপুর থানার ওসিকে অভিযোগটি রেকর্ড করে পুলিশ রিপোর্ট দাখিলের নির্দেশ প্রদান করেন। আদালতের নির্দেশক্রমে গোমস্তাপুর থানার ওসি জসিম উদ্দিন গত ১নভেম্বর বাদীর লিখিত অভিযোগটি মূল এজাহার হিসেবে রেকর্ড করেছেন। (গোমস্তাপুর থানার মামলা নং-০২, তারিখ ০১-১১-২০২০)

এদিকে ধর্ষণ চেষ্টা মামলার আসামী নাজমুল হকের সাথে মুঠোফনে যোগাযোগ করা হলে তিনি জানান, তালাক প্রাপ্ত সুমা খাতুন আমাদের প্রতিবেশী হওয়ার সুবাদে আমাদের বাড়িতে যাতায়াত ছিল। কিন্তু আমার সাথে তার কোন প্রেমঘটিত সম্পর্ক ছিলনা বলে তিনি দাবী করেন।

মামলার তদন্তকারী অফিসার গোমস্তাপুর থানার সাব-ইন্সপেক্টর আব্দুল্লাহ আল মামুন বলেন, মামলাটি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করা হবে। নাজমুল হকের নির্দেশে তার আত্মীয়স্বজনরা মামলার বাদিনীকে মামলা তুলে নেয়ার জন্য নানাভাবে হুমকি দিয়ে আসছেন বলে বাদিনী সুমা খাতুনের অভিবকরা জানিয়েছেন।

স/রি