মঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নতুন সেশনের শুরুতেই মাহমুদুলের ফিফটি

Paris
নভেম্বর ২৮, ২০২৩ ১২:৫১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
দশ টেস্ট খেলে এটি মাহমুদুলের চতুর্থ ফিফটি। সবশেষ আফগানিস্তানের বিপক্ষেও ফিফটি করেছেন তিনি। এবার জাতীয় ক্রিকেট লিগেও অবশ্য খেলেছেন কেবল দুটি ম্যাচ। সেখানেও ফিফটি আছে একটি। সেই ছন্দ মাহমুদুল টেনে আনলেন নিউজিল্যান্ড ম্যাচেও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ ওভারে ২ উইকেটে ১০৩ রান করেছে বাংলাদেশ। মাহমুদুল ৫৫ ও মুমিনুল হক ৬ রানে ব্যাট করছেন।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের প্রথম টেস্টে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুর ১০ ওভার কোনো বিপদ ছাড়াই কাটিয়ে দেন দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। তাতে ইঙ্গিত দিচ্ছিলেন বড় জুটির। কিন্তু ১৩তম ওভারে এজাজ প্যাটেলের ঘূর্ণির মায়াজালে আটকা পড়ে বোল্ড হন জাকির। ৪১ বলে ১ চারে ১২ রান করেন তিনি। তাতে ভাঙে ৩৯ রানের জুটি।

এরপর নাজমুল হোসেন শান্তর ব্যাট কথা বলতে থাকে বাউন্ডারির মাধ্যমে। দ্রুতই মাহমুদুলের সঙ্গে পঞ্চাশ পেরোনো জুটি গড়েন তিনি। কিন্তু দলীয় শতরান হওয়ার আগেই থামতে হলো তাকে। গ্লেন ফিলিপসের ফুলটস বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে নিজের উইকেট বিলিয়ে দিয়ে আসেন বাঁহাতি এই ব্যাটার। খেলেন ৩৫ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৭ রানের ইনিংস।

বিরতি থেকে ফিরে শুরুতেই ফিফটি তুলে নেন মাহমুদুল। ৯৩তম বলে এজাজ প্যাটেলকে দারুণ এক কাভার ড্রাইভ মেরে মাইলফলক স্পর্শ করেন তিনি।

এইচ/আর

সর্বশেষ - খেলা