নওয়াজ ও জারদারিকে জনগণের টাকা ফেরত দিতে হবে: ইমরান খান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সাবেক দুই প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও আসিফ আলি জারদারিকে ‘ওপেন চ্যালেঞ্জ’ দিয়ে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, দুর্নীতি ডাকতে আপনারা যা ইচ্ছে করতে পারেন, তবে আমরা আপনাদের ছেড়ে দেবো না। আপনাদের বাচাঁর একটিমাত্র উপায় আছে, তা হল জনগণের টাকা ফেরত দিতে হবে।

শনিবার পাকিস্তানের সিন্ধু প্রদেশের ঘোটকি জেলায় এক জনসভায় ইমরান এসব কথা বলেন।

ইমরান খান বলেন, কোনো জাতি এমনিতে দারিদ্রতার স্বীকার হয় না। দুর্নীতি হলেই দারিদ্রতা ও ঋণের বোঝা জাতির গাড়ে চেপে বসে। এশিয়ার দেশগুলোর মধ্যে পাকিস্তান একটি অগ্রসরমান দেশ ছিল, কিন্তু বর্তমানে পাকিস্তান সবচেয়ে বেশি ঋণগ্রস্থ।

প্রতিটি শিশুর মাথাপিছুও অনেক টাকার ঋণ রয়েছে। এসব ঋণ কিস্তিতে শোধ করার জন্যও আবার ঋণ নিতে হচ্ছে।

ইমরান খান বলেন, বিগত দশ বছরে নির্দয়ভাবে দেশকে ঋণগ্রস্থ করা হয়েছে, যার কারণে এখন মোট রাজস্বের অর্ধেকের বেশি ঋণ আদায়ের পেছনে চলে যায়।

বিগত শাসকদের সমালোচনা করে পাক প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালে দেশের ৬ হাজার বিলিয়ন ঋণ ছিল। দশ বছরে সেই ঋণ ২৩ হাজার বিলিয়নে পৌছেঁছে। এ বিশাল অর্থ কোথায় গেল? এতদিন জাতিকে যারা ঋণগ্রস্ত করেছে এখন তাদের বিচার হচ্ছে।

যখনই আমরা এদের বিচারের উদ্যোগ নিয়েছি, অনেকেই গণতন্ত্র শেষ হয়ে গেছে বলে চিৎকার করছে। পাকিস্তানে আগে কখনও এমন শক্তিশালী দুর্নীতিবাজদের বিচার হয়নি। কিন্তু এবার হবে।