ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ হলো আরো ১৫টি অক্সিজেন সিলিন্ডার

ধামইরহাট প্রতিনিধিঃ
নওগাঁর ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১৫টি অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন ধরণের জীবনরক্ষাকারী স্বাস্থ্য উপকরণ প্রদান করা হয়েছে। এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডারের চাহিদা অনেকটা পূরণ হতে চলেছে। এতে এ উপজেলার শ্বাস কষ্টের রোগিদের স্বাস্থ্য সেবা আরও উন্নত হবে।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন,বর্তমানে সারা দেশে করোনার প্রার্দুভাব ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। যেহেতু ধামইরহাট উপজেলা ভারত সীমান্তবর্তী হওয়ায় এ উপজেলায় ভারতীয় ভ্যারিয়েন্টের সংক্রমণ বেড়ে যেতে পারে। এতে করোনা আক্রান্ত রোগিদের অক্সিজেন যেন সংকট না হয় তার আগাম প্রস্তুতি নেয়া হয়েছে।

পূর্বে হাসপাতালে সচল ২৬টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। স্থানীয় সংসদ সদস্য মো.শহীদুজ্জামান সরকারের সার্বিক সহযোগিতা এবং উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী এবং উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়ের সহযোগিতায় উপজেলা তহবিল থেকে স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য উপকরণ প্রদান করা হয়েছে। উপকরণের মধ্যে রয়েছে নতুন ১৫টি অক্সিজেন সিলিন্ডার,১৫টি অক্সিজেন ফ্লো মিটার,অক্সিজেন ট্রলি,৫০টি ক্যানুলা,এনআরবি মাস্ক ২৫টি,১২টি পাালস অক্সিমিটার।

তিনি আরও বলেন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের সারাদেশের জরিপে গত মে মাসে ৪শত ২১টি স্বাস্থ্য কমপ্লেকের মধ্যে ২৬তম স্থান অধিকার করেছে। এছাড়া চলতি বছরের মার্চ থেকে মে মাস তিন মাস পর্যন্ত জেলা পর্যায়ে ভাল সেবা দেয়ায় প্রথম স্থান অধিকার করেছে। বর্তমানে করোনা পরিস্থিতি মোকাবেলায় তিনি সকলের সহযোগিতা চেয়েছেন।