ধামইরহাটে রাস্তা বন্ধ করাকে কেন্দ্র করে সংঘর্ষ,আহত ৬


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে মানুষের চলাচলে রাস্তা বন্ধ করাকে কেন্দ্র করে সংষর্ঘ বাধে। উপজেলার আড়ানগর ইউনিয়নের অন্তর্গত চকরহমত গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক মহিলাসহ মোট ৬জন আহত হয়েছে। এব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তিন জন কে আটক করেছে।

জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার আড়ানগর ইউনিয়নের চকরহমত গ্রামের মৃত আব্দুল গনি এর ছেলে নজরুল ইসলাম (৫৫) তার বাড়ীর পার্শে পাকা রাস্তা সংলগ্ন একটি কাঁচা রাস্তা দক্ষিণ দিকে যায়। এ রাস্তা দিয়ে চকমহমত পাড়া প্রায় ২০-২৫ ঘরের মানুষ চলাচল করে। গত তিন দিন ধরে নজরুল ইসলাম তার বাড়ী সংলগ্ন ওই রাস্তাটি বন্ধ করে গ্রামবাসীকে প্রতিশ্রæতি দেয় সামান্য পশ্চিমে তার জায়গা রয়েছে। ওই জায়গা দিয়ে তিনি মানুষের চলাচলের রাস্তা করে দেন। কিন্তু পরে ওই জমির মালিক মাহফুজুর রহমান সে রাস্তাও বন্ধ করে দেয়। এতে গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে ওঠে। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিরা বৈঠক করে তার সুরাহা করতে পারেননি। অবশেষে গ্রামবাসী তাদের পূর্বের রাস্তা নজরুলের বাড়ী সংলগ্ন রাস্তাটি খুলে দিতে আসে। এ নিয়ে নজরুল ইসলাম ও গ্রামবাসীর মাঝে সংঘর্ষ বাধে। সংঘর্ষে নজরুল ইসলাম,তার স্ত্রী শাহনাজ বেগম (৪০),নজরুলের ভাই মতিবুল ইসলাম (৫০),গোলাম মোস্তফা (৪৮),ভাতিজা এনামুল হক (২৬) আহত হয়। অপরদিকে গ্রামবাসী আব্দুল ওয়াহেদ (৬০) সহ আরও পাঁচজন জখম হয়। নজরুল ইসলামের পক্ষের পাঁচজন এবং আব্দুল ওয়াহেদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। পাঁচ জন গ্রামবাসী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ী গেছে।

এব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মমিন বলেন,খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নজরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে। মামলার প্রেক্ষিতে পুলিশ চকরহমত গ্রামের ফরিদুল,পলাশ ও দুলাল নামে তিনজনকে আটক করেছে।

স/জে