দেশে ভিভোর দুই ফোন উন্মোচন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের বাজারে নতুন দুটি ফোন এনেছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। শুক্রবার রাজধানীর একটি হোটেলে ভিভো ভি১১ ও ভি১১ প্রো ডিভাইস দুটি উন্মোচন করা হয়।

ভিভো গ্লোবাল ব্র্যান্ড টিমের পক্ষ থেকে ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, গ্রাহকদের চাহিদার কথা ভেবে নতুন প্রযুক্তি নিয়ে হাজির হয়েছে ভিভো।

ভিভো ভি ১১ প্রো ফোনে আছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি। নতুন দুটি ফোনে রয়েছে ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পেছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা।

প্রতিষ্ঠানটির গ্লোবাল ব্র্যান্ড ম্যানেজার বেন্ট লরি বলেন, এখন স্মার্টফোন ব্যবহারকারীরা খুঁজছে এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) প্রযুক্তি সম্পন্ন ক্যামেরা, দ্রুততম প্রসেসর। আমরা নতুন ক্যামেরা দুটিতে এআই প্রযুক্তি ব্যবহার করেছি। ভিভোর ক্যামেরায় ডিএসএলআরের প্রায় সব প্রযুক্তি পাওয়া যাবে।

ফোনগুলোতে রয়েছে ভিভোর নিজস্ব অ্যান্ড্রয়েড ভার্সন ফর্ক ফান টাচ ৪.৫, যা অ্যান্ড্রয়েডের ৮.১ এর উপর ভিত্তি করে তৈরি করা।

ভিভো ১১ প্রো ও ভি ১১ এ রয়েছে যথাক্রমে ৬ দশমিক ৪১ ইঞ্চি ও ৬ দশমিক ৩ ইঞ্চি ডিসপ্লে। ডিভাইস দুটিতে প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট। ৬ গিগাবাইট র‍্যামের পাশাপাশি রয়েছে ১২৮ গিগাবাইট পর্যন্ত ইন্টারনাল র‌্যাম। এর সঙ্গে রয়েছে মাইক্রো এসডি কার্ড ব‍্যবহারের সুবিধা।

ভি ১১ প্রোতে রয়েছে ৩৪০০  মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ৩৩১৫ এমএএইচ ব্যাটারি সুবিধা রয়েছে ভি ১১ সেটটিতে।

১৬ সেপ্টেম্বর থেকে ভিভো বাংলাদেশের অনুমোদিত সব স্টোরে ডিভাইসটি পাওয়া যাবে। ভি ১১ প্রো এর মূল‍্য নির্ধারণ করা হয়েছে ৩৪ হাজার টাকা ও ভি ১১ এর মূল‍্য নির্ধারণ হয়েছে ২৭ হাজার ৯৯০ টাকা।