দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিশ্বসেরা : সুজিত রায় নন্দী

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি জরুরি বৈঠক করেছে। আজ শনিবার সন্ধ্যায় ধানমণ্ডিতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়স্থ ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, ‘বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বন্যার্তদের পাশে থেকে কাজ করে যাচ্ছে সরকার ও আওয়ামী লীগ।

এ ছাড়া দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও মাঠে রয়েছেন। ‘

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যার বলিষ্ঠ নেতৃত্বে জাতি আজ দুর্যোগ মোকাবেলায় বিশ্বসেরা। আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে মানবতার রাজনীতি; কল্যাণ, সমৃদ্ধি ও উন্নয়নের রাজনীতি। বন্যাসহ দেশের প্রতিটি সমস্যা মোকাবেলায় সরকার ও দল এক ও অভিন্নভাবে কাজ করছে। সিলেট ও সুনামগঞ্জে বানভাসী মানুষকে রক্ষায় সরকার ও দলের সার্বক্ষণিক তৎপরতা অব্যাহত থাকবে বলে জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় এই শীর্ষ নেতা।

বৈঠকে ক্ষতিগ্রস্ত নারী-পুরুষ ও শিশুদের রক্ষায় ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পক্ষ থেকে জরুরি ভিত্তিতে বন্যাকবলিত এলাকাগুলোতে নৌকা, ওরস্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, শুকনা খাবারসহ অন্যান্য জীবন রক্ষাকারী সামগ্রী পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

এ বিষয়ে সহযোগিতা প্রদানের লক্ষ্যে বেশ কিছু কমিটি গঠন করা হয়েছে বলেও বৈঠকে জানানো হয়। আক্রান্ত উপজেলাগুলোতে দ্রুততম সময়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির টিম সাহায্য নিয়ে যাবে। পাশাপাশি এই প্রাকৃতিক ও মানবিক বিপর্যয়ে সরকারের পাশাপাশি ব্যক্তি ও সংগঠন পর্যায়ে সকল সামর্থ্যবানকে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানানো হয়।

এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্যবৃন্দসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

সুত্রঃ কালের কন্ঠ