মানুষ মরল নাকি বাঁচল সেদিকে সরকারের ভ্রুক্ষেপ নেই : রিজভী

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

সিলেটসহ বন্যাকবলিত এলাকার মানুষের পাশে দাঁড়াতে সারা দেশের দলীয় নেতাকর্মীসহ বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। আজ শনিবার এক অনুষ্ঠানে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এই আহ্বান জানান।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী তাঁতী দল।

তিনি জানান, সিলেটসহ বন্যাকবলিত এলাকায় মানুষ, গবাদি পশু-পাখি পানিতে সাঁতার কাটছে।

কাঁচা-পাকা বাড়ি-ঘর ভেসে যাচ্ছে। বিশুদ্ধ পানি ও মানুষের খাবারের অভাব দেখা দিয়েছে। এ অবস্থায় সিলেটে বিএনপির জেলা ও মহানগর নেতাকর্মীরা ১২০টি নৌকা নিয়ে মানুষের সেবা করে চলেছেন। নেতাকর্মীরা দলীয় ও ব্যক্তি উদ্যোগে ব্যাপক সহায়তা কর্মকাণ্ড পরিচালনা করছেন। সামর্থ্য অনুযায়ী গোটা বন্যাকবলিত এলাকায় ব্যাপকভাবে মানুষকে উদ্ধার এবং বানভাসী মানুষদের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছনোর চেষ্টা করছেন। নেতাকর্মীদের সিলেটসহ বন্যাকবলিত মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান রিজভী।

তিনি অভিযোগ করেন, সিলেট, সুনামগঞ্জে হঠাৎ উজানের পানিতে প্রবল ঢেউয়ে ডুবে গেলেও সেদিকে সরকারের কোনো লক্ষ্য নেই। সিলেট শহর ও শাহজালালের মাজারও একতলা ডুবে গেছে। বিশাল অঞ্চল ডুবে গেছে। অথচ প্রধানমন্ত্রী সানাই বাজাচ্ছেন।

রিজভী বলেন, রাষ্ট্রীয়ক্ষমতায় এসেও কোনো দিন নিজের জন্য ভাবেননি দেশনেত্রী বেগম খালেদা জিয়া। দেশীয় এবং আন্তর্জাতিক বিষাক্ত মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে তাকে বন্দি রাখা হয়েছে। তাকে বিদেশে উন্নত সুচিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না। কারণ খালেদা জিয়া জনগণের পক্ষের শক্তি।

রিজভী বলেন, ‘আওয়ামী লীগ জনগণকে পছন্দ করে না। তাই তো জন্মগতভাবেই একটি শিশুর কাঁধে এক লাখ টাকার ঋণ চাপিয়ে দিয়েছে পদ্মা সেতু, মেট্রো রেল ও তথাকথিত উন্নয়নের নামে। গণমাধ্যমে নিজেদের একতরফা প্রচারণা চালাচ্ছে। আসলে যারা জনগণের বিরোধী তারা তো জনগণের দিকে ভ্রুক্ষেপ করবে না। তারা মরল নাকি বাঁচল সেদিকে তাদের ভ্রুক্ষেপ নেই। আমরা বিএনপির পক্ষ থেকে এ ধরনের হীন মানসিকতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সময় খালেদা জিয়ার সুস্থতার জন্য সবার কাছে দোয়া কামনা করেন রুহুল কবীর রিজভী।

তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, খান রবিউল ইসলাম রবি, কাজী রফিক, মৎস্যজীবী দলের সদস্যসচিব আব্দুর রহিম প্রমুখ।

 

 

সুত্রঃ কালের কন্ঠ