রবিবার , ১৯ এপ্রিল ২০২০ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুর্গাপুর ইউএনওর নম্বর ক্লোন’ টাকা চাইলো প্রতারক

নিউজ ডেস্ক
এপ্রিল ১৯, ২০২০ ২:৫৪ অপরাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি:

দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহসীন মৃধার সরকারি মুঠোফোন নম্বর ক্লোন করা হয়েছে। প্রতারক চক্র তার নাম ভাঙিয়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও অবসরপ্রাপ্ত এক কলেজ অধ্যক্ষের কাছে টাকা দাবি করেছে।

এনিয়ে রবিবার সমাজিক যোগাযোগ মাধ্যম ইউএনও দুর্গাপুর ফেসবুক আইডি থেকে একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি পোস্ট করে এ তথ্য জানিয়েছেন ইউএনও মহসীন মৃধা। ইউএনও মহসীন মৃধা জানান, রবিবার তার সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে কল দিয়ে উপজেলার ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, কাঁঠালবাড়িয়া স্কুল এ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল কাদেরের কাছে বিভিন্ন অজুহাত দেখিয়ে টাকা চাওয়া হয়।

এর পরে তারা বিষয়টি তাকে জানালে মুঠোফোন নম্বরটি ক্লোন করা হয়েছে বুঝতে পারেন। এরপর বিষয়টি নিশ্চিত হয়ে সবাইকে সতর্ক থাকার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি নম্বর ক্লোন করা হয়েছে মর্মে ‘সতর্কীকরণ’ পোস্ট দেন তিনি। এবং থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন। ইউএনও এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান। পাশাপাশি কেউ যাতে প্রতারক চক্রের খপ্পড়ে না পরেন সেই আহ্বান জানান তিনি।

এবিষয়ে জানন্তে চাওয়া ক্লোন নম্বর থেকে ফোন যাওয়া ভুক্তভোগী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম জানান, ইউএনও স্যারের নম্বর থেকে ফোন দিয়ে টাকা চাওয়া হয়। এসময় তিনি অফিসে দেখা করার কথা বলে ফোন কেটে দিয়ে। এর পরে প্রত্যারক তাকে বার বার ফোন দিতে থাকেন। পরে তার সন্দেহ হয়। এসময় নম্বর মিলিয়ে দেখেন নম্বরের প্রথমে শুন্য নেই। এবং সেই নম্বরে ফোন যায়না। পরে তিনি ইউএনওকে বিষয়টি জানান।

দুর্গাপুর থানার থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশিদা বানু (কণা) বলেন, ইউএনও মহোদয়ের সরকারি মুঠোফোন নম্বর ক্লোনের ঘটনায় সাধারণ ডায়রি হয়েছে। এঘটনায় জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে। শনাক্তের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর