দুর্গাপুরে নৌকার নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ: বিএনপির বিরুদ্ধে মামলা

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহী দুর্গাপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনের আগের দিনে নৌকা প্রার্থীর দুইটি নির্বাচনী অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুবৃর্ত্তরা। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে দুর্গাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ও সিংগা পুরনো বাসস্ট্যান্ড সংলল্গ আওয়ামীলীগ সমর্থিত তোফাজ্জল হোসেনের নৌকা প্রার্থীর অফিসে এঘটনা ঘটে।

এঘটনায় ১৩জনের নাম উল্লেখসহ মোট ২৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এমন ঘটনার পর থেকে দুর্গাপুর সদরসহ আশে পাশের এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। ফলে সাধারণ ভোটারদের মাঝে দেখা দিয়েছে ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে ভয়ের সঞ্চয় ।থানার পুলিশ ও প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে কয়েকজন নেতাকর্মীরা অভিযোগ করে সংবাদিকদের বলেন ক্ষমতাসীন দলের প্রার্থীর নেতারা পরিকল্পিতভাবে এমন ঘটনাটি ঘটিয়েছে। আথচ ওই ঘটনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। নির্বাচন কেন্দ্রে বিএনপির নেতাকর্মী ও ভোটাররা যাতে না যেতে পারে সেই জন্য তারা এমন কৌশল তৈরী করে মামলা করেছেন।

জানা গেছে, রোববার (২৮ ফেব্রুয়ারি) পঞ্চম ধাপে দুর্গাপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রচার প্রচারণার শেষ দিন শুক্রবার রাত আনুমান সাড়ে ১১টার দিকে পৌরসভার ৭নং ওয়াড দুর্গাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ভাঙচুর চালায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তোফাজ্জল হোসেনের নৌকা প্রতীকের নির্বাচনী অফিস। সেই সাথে আগুন দিয়ে পুড়িয়ে দেয় নির্বাচনী অফিস।

একই রাতে সিংগা বাসস্ট্যান্ড সংলগ্ন নির্বাচনী অফিসও আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়। ওই ঘটনায় দুর্গাপুর পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও নৌকা প্রতীকের ওয়ার্ড নির্বাচনী কমিটির আহ্বায়ক আমজাদ হোসেন বাদী হয়ে দুর্গাপুর থানায় মামলা করেন।

জানতে চাইলে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসমত আলী বলেন, নৌকার নির্বাচনী দুইটি অফিসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এঘটনায় পৃথক মামলা ও অভিযোগ হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে পুড়ে যাওয়া চেয়ারসহ কিছু আলামত উদ্ধার করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটনা ঘটতে দেওয়া যাবে না।

এদিকে নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে সকল প্রকার প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন উপজেলা রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা।

এএইচ/এস