আরটিজেএ’র দ্বি-বার্ষিক নির্বাচন : সভাপতি শ্যামল, জনি সম্পাদক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-আরটিজেএ’র দ্বি-বার্ষিক নির্বাচনে মোহনা টেলিভিশনের ব্যুরো প্রধান মেহেদী হাসান শ্যামল সভাপতি ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের স্টাফ করেসপনডেন্ট মাইনুল হাসান জনি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বরেন্দ্র কলেজে উৎসবমুখর পরিবেশে চলে ভোটগ্রহণ। সংগঠনের ৪০ জন ভোটারের মধ্যে ৩৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

আরটিজেএ’র সাত সদস্যের নির্বাহী কমিটির অন্যান্য পদে বিজয়ীরা হলেন, সহ-সভাপতি আরটিভি’র স্টাফ রিপোর্টার আমির ফয়সাল, যুগ্ম সাধারণ সম্পাদক একাত্তর টেলিভিশনের ক্যামেরাম্যান মেহেদী হাসান, অর্থ সম্পাদক মাছরাঙ্গা টেলিভিশনের ক্যামেরাম্যান মাহফুজুর রহমান রুবেল এবং সদস্য পদে দীপ্ত টেলিভিশনের ক্যামেরাপার্সন রফিকুল ইসলাম ও জিটিভি’র ক্যামেরাম্যান রবিউল ইসলাম খোকন।

নির্বাচনে সভাপতি ও অর্থ সম্পাদক পদে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কমিটিতে সহসভাপতি পদে দু’জন, সাধারণ সম্পাদক পদে ৪ জন, যুগ্ম সম্পাদক পদে দু’জন এবং দু’টি সদস্য পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন রাজশাহীর সিনিয়র সাংবাদিক বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধি মুস্তাফিজুর রহমান খান অলম। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে দৈনিক সোনারদেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত ও প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদ দায়িত্ব পালন করেন। নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশনের সচিবের দায়িত্ব পালন করেন এনটিভি’র সিনিয়র রিপোর্টার শ.ম সাজু।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানজিমুল হক, রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপু, বিএফইউজে’র সাবেক সহসভাপতি মামুন অর রশিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজে কর্মরত সাংবাদিবৃন্দ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান নির্বাচন পরিদর্শন করেন।

সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় প্রধান নির্বাচন কমিশনার আরটিজেএ’র সদস্য, বরেন্দ্র কলেজ কর্তৃপক্ষ, আইনশৃংখলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

এএইচ/এস