তানোরে মাটির দেয়াল ভেঙ্গে চাঁপা পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

তানোর প্রতিনিধি:

রাজশাহীর তানোরে ঝুকিপূর্ণ মাটির দেয়ালের পাশে পাকা বাড়ির নির্মাণ কাজ করতে গিয়ে মাটির দেয়াল ভেঙ্গে চাপা পড়ে একজন নির্মাণ শ্রমিকের মৃত্যু ও একজন গুরুতর আহত হওয়ার ঘটনা ঘটেছে। এমন মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। তানোর থানার মোড়ের উত্তরপাশে অবস্থিত করাত মিলের মালিক হাজ্বী উসমান আলীর বাড়িতে।

নিহত নির্মাণ শ্রমিক মিলন(২৮) তানোর পৌর এলাকার কুঠিপাড়া গ্রামের আনেচ আলীর ছেলে ও আহত শ্রমিক মোমিন(১৭) একই ওয়ার্ডের শিতলী পাড়া গ্রামের এন্তাজ আলীর ছেলে। এঘটনায় এলাকাজুড়ে নেমে এসেছে শোকের ছাঁয়া।

জানা গেছে, হাজ্বী উসমান আলীর পরাতন মাটির বাড়ি ভেঙ্গে পাকা বাড়ি নির্মাণ করছেন। কিন্তু পুরো মাটির বাড়ি না ভেঙ্গে এক সাইডে থেকে বাড়ি ভেঙ্গে পিলার তুলে বাড়ি নির্মাণ করা হচ্ছে। এতে করে পাকা বাড়ির নির্মাণ শ্রমিকরা প্রতিদিনের ন্যায় আজও এসে বাড়ির নির্মাণ কাজ করতে লাগেন। কাজ চলা অবস্থায় সিমেন্ট বালু মিক্সচারে ব্যস্ত থাকেন শ্রমিক মিলন ও মোমিন।

এসময় পাশে থাকা মাটির দেয়াল ভেঙ্গে পড়ে যায় দু’জন শ্রমিকের গায়ে। এতে করে দু’জনই চাপা পড়ে যান মাটির দেয়ালের নিচে। এসময় সাথে থাকা অন্য শ্রমিকরা দৌড়ে এসে দেয়াল ভেঙ্গে তাদের উদ্ধার করেন। দু’জনের অবস্থা গুরুতর দেখে সঙ্গে সঙ্গে তানোর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে যেতে রাস্তায় শ্রমিক মিলনের মৃত্যু হয় ও মোমিনকে রাজশাহী মেডিকেলে ভর্তি করা হয়েছে। এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়াকে ফোন দেয়া হলে রিসিভ করেননি তিনি।