হলের অতিথি কক্ষ ব্যবহার করে ছাত্রলীগ নেতার ব্যবসা

রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের অতিথি কক্ষ ব্যবহার করে ব্যবসা করার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। গত ২৮ তারিখ ব্যবসার জন্য হলের অতিথি কক্ষ দখল করে তিনটি ফ্রিজ রাখেন তিনি। অভিযুক্ত নেতার নাম পারভেজ হোসেন। তিনি মতিহার হল ছাত্রলীগের সহ-সভাপতি। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী।

হলের আবাসিক শিক্ষার্থী সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষার আগের দিন আইসক্রিমের ফ্রিজ এনে হলের বিদ্যুতে লাইনে সংযোগ করেন এই নেতা। পরে হলের অতিথি কক্ষ দখল করে সেখানে ফ্রিজ রাখেন। এতে ক্ষোভ প্রকাশ করেছেন হলের আবাসিক শিক্ষার্থী এবং ভর্তিচ্ছুরা। তাদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় ভর্তিচ্ছু ও অভিভাবকদের থাকা এবং বিশ্রাম নেওয়ার জায়গা সংকট হয়। অনেকেই গাছতলায় শুয়ে রাত কাটিয়েছেন। সেখানে একজন নেতার হলের গেস্ট রুম দখল করে ব্যবসা করা খুব দুঃখজনক বিষয়।

অভিযোগের বিষয়ে পারভেজ বলেন, আমি স্বীকার করছি আমার গেস্ট রুম দখল করে ফ্রিজ রাখা ঠিক হয়নি। তবে আমার কিছু সমস্যার কারণে ফ্রিজগুলো ভিতরে রাখা হয়েছিলো। মূলত কোম্পানিকে দেখানোর জন্য এটা করা হয়েছিলো। এ বিষয়ে মতিহার হলের প্রাধ্যক্ষ বলেন, “প্রথম পরীক্ষার আগের দিন ( ২৮ তারিখ) সন্ধ্যায় আমি আসছিলাম হলে। তখন দেখলাম এসব ফ্রিজ। আমি জিজ্ঞাসা করলাম এগুলা কি করা হবে ? তখন বলল, স্যার এগুলা আনছি স্টেশনের দিকে নিয়ে যাবো। কেও যদি বিশ্ববিদ্যালয়ে (হলে) ফ্রিজ রাখে এটা নিয়ে ‘ইয়ে’ করার কিছু নাই। বিশ্ববিদ্যালয়ের অনেক ছাত্রই তো ব্যবসা করছে।”