“ডিজিটাল মেলা” উপলক্ষে নাচোলে সংবাদ সম্মেলন

নাচোল প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে “ডিজিটাল মেলা” উপলক্ষে নাচোলে ইউএনও’র সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর ১২টায় উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা তার নিজ কার্যালয়ে “মুজিববর্ষে আমাদের অঙ্গীকার, প্রযুক্তি এগিয়ে যাবার হাতিয়ার”এবারের মেলার প্রতিপাদ্যকে সামনে রেখে লিখিত বক্তব্য পেশ করেন।

এসময় উপস্থিত ছিলে, নাচোল সরকারী কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, খুরসেদ মোল্লা সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, মুন্সি হযরত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম, উপজেলা স্কুলের অধ্যক্ষ আব্দুল খালেক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম.হাসান, আইসিটি সহকারী প্রগ্রাম অফিসার সোহেল রানাসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রযুক্তিকে ব্যবহার করে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেবার লক্ষে সরকারের এই উদ্দোগ। ভার্চুয়াল এই মেলায় মুজিব শতবর্ষ, ই-সেবা, ডিজিটাল সেন্টার ও অন্যান্য প্রতিষ্ঠানসমূহ, কোভিড-১৯, বিভিন্ন ষ্টার্টআপ,ও তরুণ উদ্ভাবকদের উদ্দোগ, শিক্ষা ও কর্মসংস্থান এবং জেলা ব্র্যান্ডিংসহ মোট ৭টি প্যাভিলিয়নে ২৯জুন বিকাল ৩টায় ওয়েবসাইট থেকে সেবা দাতা ও গ্রহিতার মাঝে এক সেতু বন্ধন রচনা করবে। মেলায় ৭টি প্যাভিলনে ই-সেবা, স্বাস্থ্য, ভূমি, বিভিন্ন লাইসেন্স পাওয়া এবং এ সম্পর্কিত তথ্যসেবা পাওয়া যাবে।

ইউএনও আরও জানান, ভার্চুয়াল এ মেলায় চলমান মহামারী করোনা থেকে বাঁচতে তথ্য এবং পরামর্শ পাওয়া যাবে। ৩ দিনের এ মেলায় জমির নামজারী করতে চাইলে ই-মিউটেশন’র মাধ্যমে অগ্রাধিকার সেবা পাওয়া যাবে।

জেলা প্রশাসনের প্রকাশনা “বঙ্গবন্ধুকে জানি” থেকে ২৯ জুন ওয়েবসাইট থেকে কুইজের প্রশ্ন করা হবে। ওইদিন বিকাল ৪টার মধ্যে প্রতিযোগিদের উত্তর প্রেরণ করতে হবে। প্রতিটি উপজেলা থেকে ৩ জনকে পুরস্কৃত করা হবে। এছাড়াও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর উপর রিভিউ লিখেও ৩জন সেরা লেখককে পুরস্কৃত করা হবে বলে ইউএনও সাবিহা সুলতানা জানান।