টেস্টে বোলারদের জন্য সুবিচার চাইলেন টেন্ডুলকার, সায় দিলেন ওয়ার্ন

চলমান সিডনি টেস্টের তৃতীয় দিনে আউট হয়েও অদ্ভুতভাবে বেঁচে গেছেন ইংল্যান্ডের ব্যাটার বেন স্টোকস। অস্ট্রেলিয়ার মিডিয়াম পেসার ক্যামেরুন গ্রিনের বল স্টোকসের স্টাম্প ঘেঁষে যায়। কিন্তু বেল না পড়ায় বেঁচে যান স্টোকস। এমন ঘটনায় উভয় দলের ক্রিকেটাররাই বিস্মিত হন। ঘটনা চোখ এড়ায়নি টেন্ডুলকারেরও। পরক্ষণেই এটি নিয়ে তিনি টুইটারে টেস্টে বোলারদের জন্য নতুন আইনের দাবি জানান।

সিডনি টেস্টের প্রথম ইনিংসে শেষ পর্যন্ত ৯১ বলে ৬৬ রান করে অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিঁওর বলে আউট হন স্টোকস। এর আগেই টুইটারে টেন্ডুলকার লেখেন, “এবার কি ‘হিটিং দ্য স্টাম্প’-এর ক্ষেত্রে নতুন নিয়ম চালু হওয়া উচিত? বল উইকেটে হিট করে বেল না পড়লে কী হবে? তোমাদের কী মনে হয় বন্ধুরা? ফাস্ট বোলারদের সুবিচার পাওয়া উচিত?”

টেন্ডুলকারের টুইট দেখে বসে থাকেননি ওয়ার্ন। টেন্ডুলকারের টুইটের পরিপ্রেক্ষিতে তিনি লিখেছেন, ‘বন্ধু, খুব গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছ, যেটা নিয়ে তর্ক করা যায়। আমি ব্যাপারটা ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে  আলোচনা করব এবং তোমাকে উত্তর দেব। আজকের মতো ঘটনা আগে কোনো দিন দেখিনি। গ্রিনের ডেলিভারির গতি ছিল ১৪২ কিলোমিটার এবং সজোরে স্টাম্পে লেগেছিল!’

 

সূত্রঃ কালের কণ্ঠ