শুক্রবার , ১১ ফেব্রুয়ারি ২০২২ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জোতার জোড়া গোলে লিভারপুলের টানা ‘পাঁচ’

Paris
ফেব্রুয়ারি ১১, ২০২২ ১০:১৮ পূর্বাহ্ণ

বৃহস্পতিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটিকে ২-০ গোলে হারায় লিভারপুল। এই জয়ের মধ্য দিয়ে ঘরের মাঠ অ্যানফিল্ডে টানা ৫ ম্যাচে জয় পেলো লিভারপুল। প্রিমিয়ার লিগে এগারো জয় ও চার ড্র’তে ঘরের মাঠে টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকলো অলরেডরা। লিভারপুলের হয়ে জয়সূচক গোল দু’টি করেন পর্তুগিজ ফরোয়ার্ড দিয়েগো জোতা।

এই জয়ে ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকলো লিভারপুল। অন্যদিকে ২১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে বারোতম স্থানেই আছে লেস্টার সিটি। ২৪ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

শেষ দুই প্রিমিয়ার লিগ ম্যাচে লেস্টার সিটির কাছে হারা লিভারপুল অ্যানফিল্ডে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে। প্রথমার্ধের এক গোলের পর দ্বিতীয়ার্ধে আক্রমণের পসরা সাজিয়ে তুলে নেয় আরো এক গোল। সফরকারী লেস্টার সিটিকে তেমন সুযোগই দেয়নি লিভারপুলের রক্ষণভাগ।

শুরু থেকেই আগ্রাসী মনোভবে লিভারপুলের ফরোয়ার্ড লাইন। প্রথম গোছালো আক্রমণে উঠে
১৯ মিনিটে। বক্সের ভেতর থেকে আলেক্সান্ডার আর্নল্ডের জোরালো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক কাস্পার স্মাইচেল। ৩৪ মিনিটে এগিয়ে যায় লিভারপুল, গোল করেন দিয়েগো জোতা। আলেক্সান্ডার আর্নল্ডের কর্নার থেকে আসা বল জোরালো হেড করেন ভ্যান ডাইক কিন্তু তা ফিরিয়ে দেন গোলরক্ষক স্মাইচেল। তবে ফিরতি বলে ডান পায়ের গতির শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ ফরোয়ার্ড। পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার জন্য কিছুটা আক্রমণাত্মক খেলে লেস্টার। তবে পারেনি সমতায় ফিরতে। ৪১ মিনিটে লেস্টার রক্ষণভাগে ভয় ধরায় লিভারপুলের ফরোয়ার্ডরা। বাঁ দিক থেকে নেওয়া ক্রস স্মাইচেল ফিস্ট করে ফিরিয়ে দিলে ফিরতি বলে থিয়াগো আলকানতারা বাইসাইকেল কিকের প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হয়।

বিরতি থেকে ফিরেই লেস্টারের উপর চড়াও হয়ে খেলে লিভারপুল। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে দুরের পোস্টে শট নেন দিয়েগো জোতা কিন্তু গোলরক্ষক স্মাইচেল ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন। ৬০মিনিটে রবার্তো ফিরমিনহোর বদলি হিসেবে মাঠে নামেন সদ্য আফ্রিকান নেশনস কাপের রানার্সাপ হওয়া মিসরের ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। সালাহ মাঠে নামার পর আক্রমণে আরো ধার বাড়ায় অলরেডরা। ৭৫ মিনিটে গোলের সুবর্ন সুযোগ নষ্ট করেন মোহাম্মদ সালাহ। মাঝ মাঠে প্রতিপক্ষ ফুটবলারের ভুল পাসে বল পেয়ে বক্সের দিকে এগোতে থাকেন সালাহ। কিন্তু গোল পোস্ট ছেড়ে বের হয়ে এসে সালাহর নেওয়া শট এক হাত দিয়ে ঠেকিয়ে দেন স্মাইচেল।

তিন মিনিট বাদেই বক্সের কোণা থেকে মোহাম্মদ সালাহর বাঁকানো শট ক্রস বারে লেগে ফিরে আসে। ফিরতি বলে লুইস দিয়াসের বুলেট গতির শট রুখে দেন স্মাইচেল। ম্যাচের ৮৭ মিনিটে লিভারপুলের লিড বাড়িয়ে নিজের জোড়া গোল পূরণ করেন দিয়েগো জোতা। মাতিপের বাড়ানো পাসে বক্সের ভেতর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা